আইডিইবির আন্তর্জাতিক সম্মেলন ২৭-২৯ জুলাই

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭      

সমকাল প্রতিবেদক

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে টেকসই উন্নয়নে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণের (টিভিইটি) ওপর আন্তর্জাতিক সম্মেলন আগামী ২৭ থেকে ২৯ জুলাই অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ও ম্যানিলার কলম্বো প্ল্যান স্টাফ কলেজ (সিপিএসসি) যৌথভাবে এর আয়োজন করছে।
গতকাল শনিবার রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় লিখিত বক্তব্য উপস্থাপন করেন আইডিইবির সাধারণ সম্পাদক ও কনফারেন্স স্টিয়ারিং কমিটির সদস্য সচিব মো. শামসুর রহমান। সম্মেলনে সিপিএসসির সদস্যভুক্ত ১৬টি সদস্য দেশের প্রতিনিধি ছাড়াও জার্মানি, ভারত, মালেশিয়া, সিঙ্গাপুর, নরওয়ে, অস্ট্রেলিয়া, চীন এবং উন্নয়ন সহযোগী সংস্থা আইএলও, এডিবি, ওয়ার্ড ব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন বলে তিনি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) ড. মো. ফারুক হোসেন, যুগ্ম সচিব (উন্নয়ন) অজিত কুমার ঘোষ, এটুআই প্রজেক্ট এ নাইমুর রহমান মুক্তা, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের বিশেষজ্ঞ ড. মো. শাহ আলম মজুমদার প্রমুখ।