সাঘাটায় জঙ্গি আস্তানার খোঁজে তৃতীয় দিনের নিষ্ফল অভিযান

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭      

গাইবান্ধা প্রতিনিধি

তৃতীয় দিনের মতো গাইবান্ধার সাঘাটা উপজেলার বিভিন্ন চরে গতকাল শনিবার জঙ্গি আস্তানার খোঁজ, তালিকাভুক্ত আসামি ও নৌ ডাকাত গ্রেফতারে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। তবে অভিযানে জঙ্গি আস্তানার সন্ধান বা কাউকে আটক করতে পারেনি তারা। শনিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া অভিযান চলে সকাল ৮টা পর্যন্ত। জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ, ফুলছড়ি থানা পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিটের ৫০ সদস্য এতে অংশ নেন।
অভিযানে নেতৃত্ব দেওয়া গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মো. মইনুল হক এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, জঙ্গি আস্তানার সন্ধান ও তালিকাভুক্ত মামলার আসামি গ্রেফতার এবং নৌ ডাকাতি প্রতিরোধে চরাঞ্চলে এ অভিযান চালানো হয়। কিন্তু আস্তানা বা কোনো জঙ্গি পাওয়া যায়নি। ফলে অভিযান শেষ করা হয়।
গত ৪ জুলাই ভোর ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত সাত ঘণ্টা সদর উপজেলার মোল্লারচর ও কামারজানি ইউনিয়নের বিভিন্ন চরে অভিযান চালান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সে অভিযানে শুক্কুর আলী (২৫) নামে এক ডাকাতকে আটক করা হয়।
৬ জুলাই দ্বিতীয় দিনের মতো ফুলছড়ি উপজেলার ফজলুপুর ও ফুলছড়ি ইউনিয়নের খোলাবাড়ি, তালতলা, খাটিয়ামাড়িসহ বিভিন্ন চরে অভিযান চালানো হলেও কোনো জঙ্গি আস্তানার সন্ধান বা কাউকে আটক করা যায়নি।
গাইবান্ধার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, চরাঞ্চলের আইন-শৃঙ্খলা রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে জেলার প্রতিটি দুর্গম চরাঞ্চলে অভিযান চালানো হবে। এরপর সুন্দরগঞ্জ উপজেলার চরাঞ্চলে অভিযান চালানো হবে বলেও জানান তিনি।