বগুড়ার সেই সম্পত্তির নিয়ন্ত্রণে জেলা প্রশাসন

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৭

বগুড়া ব্যুরো


বগুড়া শহরের জিরো পয়েন্ট-সংলঘ্ন এলাকায় 'মাড়োয়ারি ধর্মশালা কমিটি'র নামে জায়গা দখলকে অবৈধ উল্লেখ করে তা উচ্ছেদ করেছে স্থানীয় জেলা প্রশাসন। শনিবার বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিরুল ইসলামের নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান চালানো হয়।
বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতিতে উচ্ছেদ অভিযানে ক্ষুদ্র কাপড় ব্যবসায়ী হকার্স সমিতির সদস্যরাও অংশ নেন।
অভিযানকালে স্টিলের শিটগুলো অপসারণের পর সেখানে টানানো 'মাড়োয়ারি ধর্মশালা কমিটি'র সাইনবোর্ডও সরিয়ে ফেলা হয়। এর পর সেখানে 'এই জমির মালিক জেলা প্রশাসক, বগুড়া' লেখা নতুন সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়। অভিযান শেষে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক আমিরুল ইসলাম বলেন, নথিপত্র অনুযায়ী এটি অর্পিত সম্পত্তি। আইনত এ জমির তত্ত্বাবধায়ক (কাস্টডিয়ান) সরকারের পক্ষে জেলা প্রশাসক। যতদিন না অর্পিত সম্পত্তির তালিকা থেকে এটি অবমুক্ত না হবে, ততদিন পর্যন্ত এ সম্পত্তি সরকার তথা জেলা প্রশাসকের দখলে থাকবে।
উচ্ছেদ অভিযানে অংশ নেওয়া বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল হাসান রুমি জানান, জায়গার মালিকানার পক্ষে কোনো কাগজপত্র দেখাতে না পারায় মাড়োয়ারি ধর্মশালা কমিটির নেতৃবৃন্দকে শনিবার সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে স্টিলের শিটগুলো খুলে ফেলার জন্য বলা হয়েছিল। যথাসময়ে তারা সেগুলো খুলে না নেওয়ায় বাধ্য হয়েই উচ্ছেদ অভিযান পরিচালনা করতে হয়েছে।