সদরঘাটে ভবন থেকে পড়ে তরুণের মৃত্যু

মতিঝিলে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৭

সমকাল প্রতিবেদক


পুরান ঢাকার সদরঘাট এলাকায় ভবন থেকে পড়ে রাকিবুল হাসান নামে এক তরুণের মৃত্যু ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। শুক্রবার মধ্যরাতে রাস্তায় তার রক্তাক্ত মৃতদেহ পাওয়া যায়। পকেটে পাওয়া চিরকুটের সূত্রে পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। তবে হাতে আঁচড়ের চিহ্ন থাকায় তিনি 'ব্লু-হোয়েল' গেমের শিকার বলেও গুঞ্জন ছড়ায়। এদিকে শনিবার মতিঝিলের গোপীবাগ এলাকায় দীপন চন্দ্র শীল নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।
কোতোয়ালি থানার ওসি মশিউর রহমান সমকালকে বলেন, সদরঘাট এলাকার মল্লিক টাওয়ারের ১১ তলায় 'ইস্ট বেঙ্গল' নামে একটি পোশাক কারখানায় দর্জি হিসেবে কাজ করতেন রাকিবুল। রাতে সেখানেই থাকতেন। টাওয়ারের সামনের সড়ক (চিত্তরঞ্জন এভিনিউ) থেকে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচর উপজেলার হাজীরচর এলাকায়।
এদিকে, গোপীবাগের একটি মেস থেকে দীপন চন্দ্র শীলের (১৮) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। মতিঝিল থানা পুলিশ জানায়, নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাসের পর এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন দীপন। পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ার হতাশা থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে স্বজনদের ধারণা। তার গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জ উপজেলায়।