মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আসছেন আজ

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক


মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে আজ রোববার দু'দিনের সফরে ঢাকা আসছেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আজ রোববার ঢাকা পৌঁছে সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে রোহিঙ্গা সংকটে ত্রাণ তৎপরতা এবং মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার প্রসঙ্গে আলোচনা হবে। মূলত জনশক্তি রফতানি
বিষয়ে দ্বিপক্ষীয় আলোচনার জন্যই তার এ সফর নির্ধারিত হয় বলে জানায় সূত্র। সোমবার তিনি কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। পরে তিনি সেখান থেকেই কুয়ালালামপুরে ফিরে যাবেন।
আসছেন আইওএম মহাপরিচালক : কূটনৈতিক সূত্র জানিয়েছে, রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে আজ রোববার ঢাকায় আসছেন জাতিসংঘের অভিবাসনবিষয়ক সংস্থা আইওএমের মহাপরিচালক উইলিয়াম ল্যাসি। সোমবার তারও কক্সবাজারের উখিয়া ও টেকনাফ এলাকায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়ার কথা। চার দিনের সফর শেষে তিনি বুধবার ঢাকা ত্যাগ করবেন।