সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভের ডাক

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৮      

সমকাল প্রতিবেদক

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভের ডাক

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমকাল

দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়। সমাবেশ থেকে আগামী শনিবার সারাদেশে বিক্ষোভের ঘোষণা দেওয়া হয়েছে।

উিইউজের সভাপতি আবু জাফর সূর্যের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, সৈয়দ ইশতিয়াক রেজা, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজল হাজরা প্রমুখ। সঞ্চালনা করেন ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

বক্তারা বলেন, সম্প্রতি শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় কর্তব্যরত সাংবাদিকদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এ ধরনের বর্বরোচিত নির্যাতনের পরও হামলাকারীদের চিহ্নিত করে শাস্তি দিতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সাংবাদিক নেতারা আগামী তিন দিনের মধ্যে জড়িতদের বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান।

এদিকে, সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন ও মামলা-হামলার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ

করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।

জাবি সাংবাদিক সমিতির নিন্দা :সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)। গতকাল জাবি সাংবাদিক সমিতির সভাপতি নুর আলম হিমেল ও সাধারণ সম্পাদক নিলয় মামুন এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।