ঢাকাসহ সারাদেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার শুনানির জন্য কারাগারে আদালত স্থানান্তরের প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করেছে দলটি। গতকাল শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সকালে বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সম্পাদক আরিফুর রহমান নাদিমসহ বিএনপি এবং এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীর চানখাঁরপুল থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। মিছিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি মীর হোসেন মীরু, যুগ্ম সম্পাদক আ ন ম সাইফুল ইসলাম, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন প্রমুখ অংশ নেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে উত্তরা রাজউক স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান নেতৃত্ব দেন।

একই দাবিতে বরিশাল, খুলনা, রাজশাহী, সিলেট, রংপুর, চট্টগ্রাম, কুমিল্লাসহ বিভিন্ন জেলা শহরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।