আলতাফ চৌধুরীর বাসভবনে ভাংচুর আহত ৫

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আলতাফ হোসেন চৌধুরীর বাসভবন 'সুরাইয়া ভিলা'য় দফায় দফায় সন্ত্রাসী হামলা ও ভাংচুর করা হয়েছে। শুক্রবার রাত পৌনে ৯টা থেকে পৌনে ১০টা পর্যন্ত এ হামলা চলে। এ সময় হামলাকারীরা বাসায় ঢুকতে না পেরে গেট ভেঙে ফেলার চেষ্টা করে এবং ভবনের ভেতরে ইটপাটকেল নিক্ষেপ করে। ছিঁড়ে ফেলা হয় সামনে টানানো জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছবি সংবলিত ব্যানার ও ফ্যাস্টুন। একপর্যায়ে হামলাকারীরা বাসার সামনের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা চালায়। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীরের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ হামলায় বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হন বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ সময় আলতাফ চৌধুরী দলীয় নেতাকর্মীদের নিয়ে বাসার ভেতরেই ছিলেন।

এদিকে পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, সদর থানা বিএনপির দপ্তর সম্পাদক মজিবুর রহমান প্যাদা, ছোট বিঘাই ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন হাওলাদার, যুবদল নেতা রিপন মজুমদার, মরিচবুনিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. হোসেন মেম্বার, ৯ নম্বর ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক মজিবুর রহমান মৃধাসহ ৯ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে। পরে তাদেরসহ অজ্ঞাত ১৯ জনকে আসামি করে মামলা করে সদর থানা পুলিশ।

এ ব্যাপারে আলতাফ হোসেন চৌধুরীর সঙ্গে যোগাযোগ করলেও তিনি ফোন সংযোগ কেটে দেন।

পটুয়াখালী সদর থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, আলতাফ চৌধুরীর বাসায় হামলার কোনো ঘটনা ঘটেনি। বরং সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বিএনপির ৯ জনকে গ্রেফতার করা হয়েছে এবং ১৯ জনের বিরুদ্ধে মামলাও হয়েছে।