আপাতত কোনো জোটে নয় সুষ্ঠু ভোট চাই -কাদের সিদ্দিকী

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

আপাতত কোনো জোটেই যাচ্ছেন না কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। তিনি বলেছেন, শেখ হাসিনার সরকারের পদত্যাগ নয়; সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনই তার দাবি। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হলে তার দল নির্বাচনে অংশ নেবে।

গতকাল শনিবার রাজধানীর মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগ কার্যালয়ে দলের বর্ধিত সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। কোনো জোট থেকে নির্বাচন করবেন কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপাতত কোনো জোটে নেই। এটা এখনও ভেবে দেখিনি, তবে রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। কারও সঙ্গে জোট করব, না এককভাবে নির্বাচন করব- তা সময় বলে দেবে।

কাদের সিদ্দিকী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপির সঙ্গে তারাও নির্বাচন বর্জন করেছিলেন। তার মানে এই নয় যে, বিএনপিকে সমর্থন দিয়েছেন বা তাদের সঙ্গে রয়েছেন। আর আগামী নির্বাচনে বিএনপি যাবে কি যাবে না, সেটি তাদের বিষয়। অধ্যাপক বি. চৌধুরী ও ড. কামাল হোসেনসহ বিএনপির বৃহত্তর রাজনৈতিক ঐক্যের উদ্যোগের বিষয়ে কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্য এখনও গঠন হয়নি। এ নিয়ে দড়ি টানাটানি চলছে। জাতীয় ঐক্যের স্তম্ভ তার দলই তৈরি করেছিল। তাই তাদের বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না।