সুন্দরবনে আটক ১২ জেলে

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

খুলনা ব্যুরো

সুন্দরবনের ভেতরে বিষ দিয়ে মাছ মারার অভিযোগে ১২ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। গতকাল রোববার সকালে খুলনার দাকোপ উপজেলার সুন্দরবন সংলগ্ন ঝনঝনিয়া খাল থেকে তাদের আটক করা হয়। এ সময় বিপুল পরিমাণ জাল ও বিষ জব্দ করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লে. আবদুল্লাহ আল মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুন্দরবনের ঝনঝনিয়া খাল থেকে ১২ জেলেকে আটক করা হয়। তারা বিষ দিয়ে মাছ শিকার করছিল। এ সময় তাদের কাছ থেকে ১২ হাজার মিটার চরঘেরা জাল, ৬টি নৌকা, ৮০০ কেজি বিষযুক্ত চিংড়ি এবং ৪ লিটার বিষ জব্দ করা হয়। জব্দ করা মালপত্র ও জেলেদের কালাবগি ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

এদিকে কোস্টগার্ডের আরেকটি অভিযানে বনদস্যুদের হাতে অপহৃত দুই জেলেকে উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে খুলনা জেলার কয়রা উপজেলার সুন্দরবনের কঞ্চিরখাল এলাকা থেকে ওই দুই জেলেকে উদ্ধার করা হয়। এ সময় বনদস্যুদের ব্যবহূত একটি নৌকা জব্দ করা হয়। আটক ও উদ্ধার হওয়া জেলেদের নাম প্রকাশ করেনি কোস্টগার্ড।

এ ছাড়া উদ্ধার করা দুই জেলের একজনকে গাবুরা ২ নং বণ্টক বেতকাসী ইউপি সদস্যের কাছে এবং অপরজনকে দাকোপ থানার সুতারখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে হস্তান্তর করা হয়।