শার্শায় খ্রিষ্টান বাড়িতে হামলা, লুট

ইউপি সদস্যর লোকজনের বিরুদ্ধে অভিযোগ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

বেনাপোল (যশোর) প্রতিনিধি

শার্শায় খ্রিষ্টান বাড়িতে হামলা, লুট

শনিবার রাতে যশোরের শার্শা উপজেলার উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামে জসিব জুড়ন দাসের বাড়িতে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করা হয় -সমকাল

যশোরের শার্শায় এক খ্রিষ্টান বাড়িতে হামলা চালিয়েছে ইউপি সদস্য ও যুবলীগ নেতা তরিকুল ইসলাম মিলনের লোকজন। উপজেলার উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামে শনিবার রাতে জসিব জুড়ন দাসের (৮০) বাড়িতে এ হামলা চালানো হয়। এ সময় ভাংচুর, লুট ও পরিবারের সদস্যদের মারধর ও বাড়ির নারীদের শ্নীলতাহানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা যুবলীগের শিক্ষাবিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম মিলনকে প্রধান আসামি করে ক্ষমতাসীন দলের ১৭ নেতাকর্মীর নামে শার্শা থানায় একটি মামলা হয়েছে। পুলিশ ৮ জনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন খ্রিষ্টান পরিবার জসিব জুড়ন দাসের ছেলে সলোমন দাসের কাছে চাঁদা দাবি করে আসছিল। শনিবার রাতে উলাশী বাজারে এ নিয়ে সলোমন দাসের সঙ্গে মিলনের কথা কাটাকাটি হয়। সলোমন দাসকে মিলনের লোকজন মারধর করে। জীবন বাঁচাতে সে টর্চলাইট দিয়ে মিলনের মাথায় আঘাত করে পালিয়ে যায়। এরপর মিলনের শতাধিক লোকজন সলোমনের বাড়িতে হামলা চালায়। এ সময়  তারা আসবাসপত্র ভাংচুর, লুটপাটসহ বাড়িতে থাকা নারীদের পোশাক ছিঁড়ে ফেলে। জসিব জুড়ন দাস ও তার ছেলে সলোমন দাসকে মেরে আহত করে তারা।

খবর পেয়ে রাতেই শার্শা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। গতকাল রোববার সকালে এ ঘটনায় শার্শা থানায় সলোমন দাস বাদী হয়ে ১৭ জনের নামে একটি মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। আটকরা হলো উলাশী ইউনিয়নের শরিফুল ইসলাম, আমিনুর রহমান, শ্যামল কুমার দাস, আশিক হোসেন, আসাদুল, আক্তারুল ইসলাম, আশরাফুল ইসলাম ও কামরুজ্জামান খোকন। এ মামলার প্রধান আসামি তরিকুল ইসলাম মিলন রোববার সকালে শার্শা থানার সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের ঘটনার বিবরণ দিলেও পুলিশ তাকে গ্রেফতার করেনি।

ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন বলেন, সম্প্রতি জমিজমা সংক্রান্ত একটি সালিশি বৈঠকে উলাশী ইউনিয়নে সঠিক বিচারের দাবিতে প্রতিবাদ করায় ইউনিয়নের চেয়ারম্যান আয়নাল হকের সঙ্গে তার বিরোধ হয়। সেই সূত্র ধরে চেয়ারম্যান আয়নালের পোষ্যবাহিনীর লোকজন তার নামে মিথ্যা অপবাদ ছড়ায়। শনিবার রাতে উলাশী বাজারে সালোমনের কাছে সালিশের বিষয়ে জানতে চাইলে সে তাকে টর্চলাইট দিয়ে মাথায় আঘাত করে পালিয়ে যায়। তার মাথায় ৭টি সেলাই দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উলাশী ইউনিয়নের চেয়ারম্যান আয়নাল হক জানান, মিলন মেম্বারের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। তার কর্মকাণ্ডের জন্য তাকে ইউনিয়ন পরিষদে আসতে নিষেধ করা হয়েছে। চাঁদাবাজির নানা অভিযোগ রয়েছে তার বাহিনীর নামে। চাঁদার দাবিতে শনিবার রাতে জসিব জুড়ন দাসের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে তার লোকজন।

এ ব্যাপারে শার্শা থানার পরিদর্শক (তদন্ত) তাসমীম আলম জানান, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। চাঁদা না পেয়ে মিলন মেম্বারের লোকজন খিষ্টান পরিবারে হামলা করেছে। সলোমন দাস বাদী হয়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে। এজাহারভুক্ত ৮ আসামিকে আটক করা হয়েছে। অন্যদের আটক অভিযান অব্যাহত রয়েছে।

আসুন ওদের ভুলে যাই!

আসুন ওদের ভুলে যাই!

'কিছু কিছু মানুষ সত্যি খুব অসহায়। তাদের ভালোলাগা, মন্দলাগা, ব্যথা-বেদনাগুলো ...

ঐক্যফ্রন্ট ও ২০ দলে দূরত্ব বাড়ছে

ঐক্যফ্রন্ট ও ২০ দলে দূরত্ব বাড়ছে

একদিকে জাতীয় ঐক্যফ্রন্ট, অন্যদিকে ২০ দলীয় ঐক্যজোট। দুই জোটের নেতৃত্বেই ...

ঝিনুক নেই মোতিও নেই

ঝিনুক নেই মোতিও নেই

চলনবিলে আর ঝিনুক মেলে না। ঝিনুকের মোতিও মেলে না। রুদ্র ...

দিনাজপুরে প্রাণিখেকো উদ্ভিদ

দিনাজপুরে প্রাণিখেকো উদ্ভিদ

প্রাণীদের খেয়ে ফেলে- এমন উদ্ভিদের কথা রূপকথার গল্পে আছে, বাস্তবেও ...

মধ্যপ্রাচ্যে পাটপণ্য রফতানিতে ধস

মধ্যপ্রাচ্যে পাটপণ্য রফতানিতে ধস

কয়েক বছর বিশ্ববাজারে রমরমা ব্যবসার পর বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে ও ...

চট্টগ্রামে পাইকারি বাজারে অস্থিরতা

চট্টগ্রামে পাইকারি বাজারে অস্থিরতা

জাতীয় সংসদ নির্বাচনের আগে আমদানি করা চায়না রসুনের প্রতি কেজির ...

জমাট ম্যাচে খুলনাকে হারাল কুমিল্লা

জমাট ম্যাচে খুলনাকে হারাল কুমিল্লা

নিজেদের হতভাগা না ভাবার কারণ নেই খুলনা টাইটান্সের। জয় খরা ...

ভোট ডাকাতি করে কেউ পার পাবে না: ড. কামাল

ভোট ডাকাতি করে কেউ পার পাবে না: ড. কামাল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের 'মহাডাকাতি' হয়েছে অভিযোগ করে জাতীয় ...