স্ত্রীর দাবি পরিকল্পিত খুন গ্রেফতার হয়নি কেউ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা কেএম মোশাররফ হোসেন হত্যার ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। গতকাল রোববার বিকেল পর্যন্ত মামলাও হয়নি। তবে পুলিশ হত্যার কারণ উদ্ঘাটনের জন্য একাধিক মোটিভ নিয়ে মাঠে নেমেছে। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করেছেন নিহত চেয়ারম্যানের স্ত্রী লাকী খাতুন। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে, ময়নাতদন্ত শেষে গতকাল বিকেলে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে কালীগঞ্জ থানা পুলিশ। বাদ মাগরিব স্থানীয় বালিয়াডাঙ্গা হাইস্কুল মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মোশাররফ হোসেনকে দাফন করা হয়। জানাজায় কালীগঞ্জ, শ্যামনগর, আশাশুনি উপজেলাসহ আশপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ অংশ নেন।

শনিবার রাত ১১টার দিকে ইউপি চেয়ারম্যান মোশাররফ মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। তিনি এ সময় স্থানীয় বালিয়াডাঙ্গা যুবলীগ কার্যালয়ে বসেছিলেন। কৃষ্ণনগর গ্রামের মৃত সৈলুদ্দিন কাগুজির ছেলে মোশাররফ সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সহসাংগঠনিক সম্পাদক এবং খুলনা বিভাগের জাপার একমাত্র নির্বাচিত ইউপি চেয়ারম্যান ছিলেন।

নিহতের স্ত্রী লাকী খাতুন জানান, স্থানীয় সাপখালী খালের নেট পাটা তোলাকে কেন্দ্র করে কৃষ্ণনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য আব্দুল জলিল, এশার আলী, বাহার আলী ও রেজাউল ইসলামের সঙ্গে চেয়ারম্যানের সম্পর্ক ভালো যাচ্ছিল না। একই খাল নিয়ে গোপালগঞ্জ জেলার একজন ইউপি চেয়ারম্যানের সঙ্গে তার স্বামীর সম্পর্কের অবনতি হয়। এসব ঘটনাকে কেন্দ্র করে তার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে তিনি ধারণা করছেন।

কালীগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, মোশাররফ হোসেন স্থানীয় যুবলীগ কার্যালয়ে বসেছিলেন। এ সময় পাঁচ-ছয় যুবক তিনটি মোটরসাইকেলে এসে বাজারে কয়েকটি ককটেল ফাটায়। এতে আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ হওয়ার সুযোগে তারা যুবলীগ কার্যালয়ে ঢুকে চেয়ারম্যানের গালে পিস্তল ঠেকিয়ে গুলি করে। এরপর তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে দ্রুত পালিয়ে যায়। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার

পর আবাসিক মেডিকেল অফিসার ডা. তৈয়বুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, ঘটনাস্থল থেকে দুই রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, এই হত্যার নেপথ্য কারণ নির্ণয়ে মাঠে নেমেছে পুলিশ। ওসি জানান, স্থানীয় সাপখালী খাল উন্মুক্ত করা নিয়ে চেয়ারম্যানের সঙ্গে বিরোধ ছিল অনেকের। তার ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল জলিলের সঙ্গে বিরোধ চলছিল। সম্প্রতি আব্দুল জলিল বেশ কয়েকজন লোককে নিয়ে সাতক্ষীরা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করে বলেন, 'চেয়ারম্যান মোশাররফ হোসেন দক্ষিণ রঘুনাথপুর গ্রামের আবু মালাইকার বাড়িতে হামলা করে ভাংচুর ও লুটপাট করেন। তিনি এলাকার লোকজনের জমি ও বাড়ি দখল করছেন।'

এ ছাড়া সম্প্রতি স্থানীয় মহসীন ডাকাতকে কে বা কারা কৃষ্ণনগর বাজারে কুপিয়ে জখম করে। মহসীন ডাকাত চেয়ারম্যান মোশাররফ-বিরোধী লোক। এলাকায় চেয়ারম্যানের সঙ্গে অনেকের রাজনৈতিক বিরোধ ছিল। এসব বিষয় মাথায় রেখে তদন্ত কাজ চলছে বলে ওসি জানান।









ঘরের মাঠে মস্কোয় বিধ্বস্ত রিয়াল

ঘরের মাঠে মস্কোয় বিধ্বস্ত রিয়াল

রাশিয়া নামক এক জুজু বুড়ির ভয় ভর করেছে রিয়ালের ওপর। ...

হারাচ্ছে জমি, অস্তিত্ব সংকটে সমতলের আদিবাসীরা

হারাচ্ছে জমি, অস্তিত্ব সংকটে সমতলের আদিবাসীরা

'জমি চাই মুক্তি চাই' স্লোগানে ১৮৫৫ সালে সাঁওতাল নেতা সিধু, ...

'কোল্ড আর্মসে' কক্সবাজার সৈকতে দুর্ধর্ষ হামলার ছক

'কোল্ড আর্মসে' কক্সবাজার সৈকতে দুর্ধর্ষ হামলার ছক

দুনিয়াব্যাপী কমান্ডো নাইফ এবং বিশেষ ধরনের ছুরি ও চাকু 'কোল্ড ...

সহিংসতা রোধে ইসিকে সতর্ক হওয়ার পরামর্শ আওয়ামী লীগের

সহিংসতা রোধে ইসিকে সতর্ক হওয়ার পরামর্শ আওয়ামী লীগের

দেশের বিভিন্ন স্থানে সৃষ্ট সহিংসতা ঠেকাতে নির্বাচন কমিশনকে (ইসি) আরও ...

গ্রেফতার হামলা বন্ধে সিইসির হস্তক্ষেপ চায় বিএনপি

গ্রেফতার হামলা বন্ধে সিইসির হস্তক্ষেপ চায় বিএনপি

প্রতীক বরাদ্দের পরও বিএনপির নেতাকর্মীদের হয়রানি, গ্রেফতার ও সন্ত্রাসী হামলার ...

বৃহত্তম সমাবেশ যুক্তরাজ্যে

বৃহত্তম সমাবেশ যুক্তরাজ্যে

১ আগস্ট ১৯৭১। যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের ট্রাফালগার স্কয়ারে দুপুর থেকেই ...

চট্টগ্রামে আমীর খসরুর প্রচারে হামলায় আহত ৫

চট্টগ্রামে আমীর খসরুর প্রচারে হামলায় আহত ৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গণসংযোগে হামলার ...

২৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে সেনা মোতায়েন

২৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে সেনা মোতায়েন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ...