বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

বরিশাল ব্যুরো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে বর্তমান সরকারের পদত্যাগ, সব দলের মতামতের ভিত্তিতে নিরপেক্ষ তদারকি সরকার গঠন ও দশম জাতীয় সংসদ বিলুপ্ত করাসহ ৪ দফা দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। এ দাবিতে গতকাল সোমবার সকালে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা সদর রোডে বিক্ষোভ মিছিল করেন।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক নিপৃন্দ্র নাথ বাড়ৈর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন জেলা বাসদের সদস্য সচিব ডা. মণিষা চক্রবর্তী, জেলা কমিউনিস্ট পার্টির সদস্য রেজাউল করিম খোকন, কমিউনিস্ট লীগের জলিলুর রহমান, গণসংহতি আন্দোলনের হারুন অর রশিদসহ অন্যরা।

সমাবেশে বক্তারা বলেন, সরকারের উন্নয়নের নামে দেশে লুটপাট, দূর্নীতি আর দুঃশাসনের বেড়াজালে সাধারণ মানুষ আজ দিশেহারা। বর্তমান সরকারের শাসনামলে বিচার বিভাগ, প্রশাসন, নির্বাচন কমিশন, আইন-শৃঙ্খলা বাহিনীসহ সর্বস্তরে দলীয়করণের শিকার হয়েছে। দেশে গুম-খুন-সন্ত্রাস বন্ধ ও জানমালের নিরাপত্তার স্বার্থে গণসংগ্রাম জোরদার করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামার আহ্বান জানান বক্তারা।