চট্টগ্রামে মহিউদ্দিন হত্যা

আওয়ামী লীগ নেতা হাজি ইকবাল কারাগারে

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর বন্দর থানার যুবলীগ কর্মী মো. মহিউদ্দিন হত্যা মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা হাজি ইকবালকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দীন মুরাদের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। পরে শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী  বলেন, আদালতে আত্মসমর্পণের পর আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মহিউদ্দিন হত্যা মামলার প্রধান আসামি হাজি ইকবাল দীর্ঘদিন পলাতক ছিলেন।

গত ২২ জুলাই যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যায় হাজি ইকবালসহ ২০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় নগরীর বন্দর থানা পুলিশ। অভিযোগপত্রে স্থানীয় আওয়ামী লীগ নেতা হাজি ইকবাল, তার ভাই মুরাদ, বিপ্লব, ডিউক, আজাদসহ ২০ জনকে আসামি করা হয়। তাদের মধ্যে বর্তমানে কারাগারে আছেন ১০ জন। বাকিরা পলাতক।

গত ২৬ মার্চ নগরের সল্টগোলা ক্রসিংয়ের মেহের আফজাল উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের একটি সভা চলার সময় প্রধান শিক্ষকের কক্ষে ঢুকে মহিউদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।