চট্টগ্রামে মাদ্রাসায় শিশুর মৃত্যু

হত্যার অভিযোগ পরিবারের

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে একটি মাদ্রাসায় ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গত রোববার রাত ১২টার দিকে নগরের হালিশহর থানার মধ্যম রামপুরা নতুন বাজার মসজিদ গলির অতিথি ভবনে নাহদাতুুল উম্মাহ মাদ্রাসায় এ ঘটনা ঘটে। নিহত শাহরিয়ার আলম নগরীর কোতোয়ালি থানার এনায়েত বাজার জুবিলি রোডের ফোম মার্কেট গলির শাহীন আলমের ছেলে। মাদ্রাসাটির হেফজ বিভাগের ছাত্র ছিল সে। মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি শিশুটি আত্মহত্যা করেছে আর তার পরিবারের অভিযোগ, মারধর করে হত্যা করা হয়েছে তাকে।

নতুন বাজার মসজিদ গলির ১৬২৮/এ হোল্ডিংয়ের সাততলা অতিথি ভবন। তিনতলার দুটি ইউনিটে মাদ্রাসাটি পরিচালনা করে আসছেন মুহাম্মদ মুনির হোসাইন। এক ইউনিটে শিক্ষার্থীদের পড়ান মুনির হোসাইন। আরেক ইউনিটে শিক্ষার্থীদের পড়ান হাফেজ মো. রাশেদ।

মাদ্রাসাটির হেফজ বিভাগের ছাত্র আবুজর বলেন, রাত ১০টার দিকে সবাই শুয়ে পড়েন। এরপর ছাত্রদের দেখভালের জন্য রাউন্ড দেন মাদ্রাসার পরিচালক মুনির হোসাইন। এ সময় শাহরিয়ার আলমকে দেখতে না পেয়ে খোঁজ করেন মাদ্রাসার সব জায়গায়। সবশেষে বাথরুমে গিয়ে দেখেন দরজা বন্ধ। অনেকক্ষণ ধরে বাথরুম থেকে বের না হওয়ায় বাড়ির মালিককে ডেকে এনে দেয়াল ছিদ্র  করার পর দেখেন, বাথরুমের ছোট জানালার সঙ্গে নিজের লুঙ্গি পেঁচিয়ে ঝুলে আছে শাহরিয়ার আলম। তাড়াতাড়ি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

মাদ্রাসার আরেক শিক্ষক হাফেজ রাশেদ বলেন, শাহরিয়ার আলম পড়তেন মাদ্রাসার পরিচালক মুনির হোসাইনের কাছে। রোববার রাত ১১টার দিকে আমাকে ডেকে পাঠান তিনি। গিয়ে দেখি বাথরুমের দেয়াল ছিদ্র করা হয়েছে। আমাকে ডাক্তার ডেকে আনতে পাঠান।

শাহরিয়ার আলমের শোকার্ত মা সালমা বেগম বলেন, রোববার রাত সাড়ে ১১টার দিকে মাদ্রাসার মনির হুজুর আমাকে ফোন করে বলেন, আপনার ছেলে বাথরুমে ঢুকে আর বের হচ্ছে না। এর পাঁচ মিনিটের মধ্যে আমাকে আবার ফোন করে জানান, বাথরুমের দেয়াল ভেঙে তাকে বের করে হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালে গিয়ে দেখি, আমার ছেলের ঠোঁট ফোলা। মুখে ও শরীরে আঘাতের চিহ্ন। আমার ছেলেকে তারা পিটিয়ে হত্যা করেছে। আমি মামলা করব। আমি আমার ছেলে হত্যার বিচার চাই।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, 'মাদ্রাসার এক ছাত্র আত্মহত্যা করেছে। এ ঘটনায় মাদ্রাসার পরিচালক বাদী হয়ে অপমৃত্যু মামলা দায়ের করেছেন।' পিটিয়ে হত্যার অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, 'ময়নাতদন্ত করা হচ্ছে। প্রতিবেদনে সব আসবে। কোনো আলামত পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'
মরা চড়কও 'প্রাণ' পায় অমলের ঢোলে

মরা চড়কও 'প্রাণ' পায় অমলের ঢোলে

বড়াল নদীর পাড়। বোঁথর চড়কবাড়ি গ্রাম। গ্রাম বললে খানিকটা ভুল ...

আনিসের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান আতিক

আনিসের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র নির্বাচিত হলে প্রয়াত মেয়র ...

কথা রাখেননি ব্যবসায়ীরা

কথা রাখেননি ব্যবসায়ীরা

সম্প্রতি দেশে চালের দাম কেজিতে বেড়েছে ৩ থেকে ৭ টাকা। ...

মামলায় বিপাকে বিএনপি

মামলায় বিপাকে বিএনপি

অসংখ্য মামলায় অভিযুক্ত ও কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তি নিয়ে বিপাকে ...

রাস্তা পার হতে গিয়ে পরপারে কলেজছাত্রী

রাস্তা পার হতে গিয়ে পরপারে কলেজছাত্রী

সকালে কলেজে যাওয়ার জন্য বাসা থেকে বের হয় শিক্ষার্থী সোমা। ...

ইচ্ছামতো চলছে বাস, পথচারীও

ইচ্ছামতো চলছে বাস, পথচারীও

শাহবাগ মোড় থেকে বাংলামটর যাওয়ার রাস্তাটি পুরোটাই ফাঁকা। তবে ট্রাফিক ...

২২৬ আইডি পেজ শনাক্ত

২২৬ আইডি পেজ শনাক্ত

ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক মন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ...

এবার চ্যাম্পিয়নদের হারাল সিলেট

এবার চ্যাম্পিয়নদের হারাল সিলেট

তলানিতে পড়ে থাকা দল রাজশাহীর কাছে এরআগে ম্যাচ হেরেছে গেলবারের ...