খুলনায় নিখোঁজ শিক্ষকের লাশ মিলল ডোবায়

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

খুলনা ব্যুরো

খুলনায় নিখোঁজ হওয়ার ১৫ দিন পর ডোবা থেকে কাজী তাসকিন হোসেন ওরফে তয়ন (৩২) নামের এক স্কুলশিক্ষকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নগরীর বয়রা আনসার উদ্দিন সড়কের একটি ডোবা থেকে লাশটি উদ্ধার করা হয়। গত ২৮ আগস্ট দুপুরে বাড়ি থেকে বের হয়ে আর বাসায় ফেরেননি তিনি।

পুলিশ বলছে, জমি নিয়ে বিরোধের জেরে তাসকিনকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। যেদিন তিনি নিখোঁজ হন ওইদিন রাতেই তাকে শ্বাসরোধে হত্যা করা হয়। এরপর একটি ভারী কংক্রিটের পিলার শরীরের সঙ্গে বেঁধে ওই ডোবার পানিতে ফেলা

দেওয়া হয়। লাশ যেন ভেসে না ওঠে এজন্য ছুরি দিয়ে পেট ফেঁড়ে দেওয়া হয়। দীর্ঘদিন পানিতে ডুবে থাকায় নিহতের শরীরে পচন ধরেছে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, তাসকিন মুজগুন্নী এলাকার কাজী ফেরদৌস হোসেন ওরফে তোতার ছেলে। তিনি ওই এলাকার আইডিয়াল মডেল স্কুলের কম্পিউটার বিষয়ের শিক্ষক ছিলেন। এ ছাড়া সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ নামের একটি সংস্থার তদন্ত কর্মকর্তা হিসেবে কাজ করতেন। গত ২৮ আগস্ট নিখোঁজ হন তিনি। সারারাত বাসায় না ফেরায় পরদিন পরিবারের পক্ষ থেকে খালিশপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পরে ৮ সেপ্টেম্বর একই এলাকার কাজী মুরাদ নামের একজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে থানায় অপহরণ ও গুমের মামলা করেন তাসকিনের বাবা। বর্তমানে তাসকিনের স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

তাসকিনের বড় মামা শেখ কামরুল আহসান জানান, তাসকিনরা দুই ভাই-বোন। বোন থাকেন আমেরিকায়। তাসকিনের বাবা-মাও আমেরিকায় যাওয়ার চেষ্টা করছিলেন। নিখোঁজ হওয়ার দিন তারা পাসপোর্ট-ভিসা প্রস্তুতের কাজে ঢাকায় ছিলেন।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, থানায় সাধারণ ডায়েরি করার পর ঘটনাটি নিয়ে তদন্ত করা হয়। এক পর্যায়ে দেখা যায়, নিখোঁজ হওয়ার আগে মুরাদের সঙ্গে ছিল তাসকিন। এ ঘটনা জানাজানি হলে তাসকিনের বাবা অপহরণ মামলা করেন। ওই মামলার তদন্ত করতে গিয়ে সোমবার সাইফুল গাজী নামের একজনকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সকালে ওই ডোবা থেকে তাসকিনের লাশ উদ্ধার করা হয়। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়নাতদন্ত শেষে লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পর থেকেই পলাতক রয়েছে মুরাদ। তাকে ধরতে পুলিশ সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে বলে জানান ওসি।

প্রথম প্রেমের স্মৃতি

প্রথম প্রেমের স্মৃতি

ইদানীং অনেক কথাই আমি ভুলে যাই। এই যেমন প্রথম প্রেমের ...

শিক্ষার্থীদের সঙ্গে নাচেন প্রধান শিক্ষকও

শিক্ষার্থীদের সঙ্গে নাচেন প্রধান শিক্ষকও

উত্তর কোরিয়ার একটি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ইন্টারনেটে রীতিমতো তারকা ...

কমোডে মরদেহের মাংস, ট্রেন থেকে বন্ধু ছুড়েছে হাড়!

কমোডে মরদেহের মাংস, ট্রেন থেকে বন্ধু ছুড়েছে হাড়!

অর্থ সংক্রান্ত বিরোধে বন্ধুকে খুনের পর তার দেহ ২০০ টুকরা ...

ফোন হ্যাক, নায়িকার একান্ত ছবি সামাজিক মাধ্যমে

ফোন হ্যাক, নায়িকার একান্ত ছবি সামাজিক মাধ্যমে

নিজের একান্ত মুহূর্তের কিছু ছবি মোবাইল ফোনে তুলেছিলেন তামিল অভিনেত্রী ...

তোমার জন্য খোলা জানালা

তোমার জন্য খোলা জানালা

সত্তুরের দশক থেকে শুরু করে পরবর্তী চার দশক এ দেশের ...

বগুড়ায় সাইবার পুলিশ ইউনিটের উদ্বোধন

বগুড়ায় সাইবার পুলিশ ইউনিটের উদ্বোধন

সাইবার অপরাধ দমনে বগুড়ায় জেলা পুলিশের উদ্যোগে গঠিত সাইবার পুলিশ ...

গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে জামাল (৪৫) নামের এক বাংলাদেশি ...

বিরক্ত  ন্যান্সি, বললেন বিদায়

বিরক্ত ন্যান্সি, বললেন বিদায়

বেশ বিরক্ত  বাংলা গানের জনপ্রিয় শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। কোন ...