যাত্রীকল্যাণ সমিতির মহাসচিবের জামিন

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

আদালত প্রতিবেদক

চাঁদাবাজির এক মামলায় যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত। এক আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক ১০ হাজার টাকা মুচলেকায় মোজাম্মেল হককে জামিনের আদেশ দেন। আদালতে মোজাম্মেল হকের পক্ষে জামিন

শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ূয়া, রিপন কুমার বড়ূয়া, জায়েদুর রহমান প্রমুখ।

দুলাল নামের এক ব্যক্তি গত ৪ সেপ্টেম্বর মোজাম্মেল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মিরপুর মডেল থানায় মামলা করেন। ৫ সেপ্টেম্বর রাত ৩টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে মোজাম্মেল হককে গ্রেফতার করে পুলিশ। পরদিন আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৮ সেপ্টেম্বর তাকে ফের প?াঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। মোজাম্মেল হকের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন চান। আদালত রিমান্ড ও জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে, সোমবার কাফরুল থানার বিস্ম্ফোরক আইনে করা মামলায় মোজাম্মেল হককে গ্রেফতার দেখানোর আবেদন করে ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। আদালত আগামী ১৩ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে মামলার শুনানির তারিখ ধার্য করেছেন।

চাঁদাবাজির মামলার অভিযোগ থেকে জানা যায়, মোজাম্মেল হক নিজেকে বাংলাদেশ সড়ক পরিবহনের নেতা দাবি করে মিরপুর রোড শ্রমিক কমিটির কাছ থেকে প্রতি মাসে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা না দিলে বাদী ও সংগঠনের বিরুদ্ধে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করাসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখান।