ডাকযোগে আসছে নতুন মাদক 'খাথ' :সিআইডি

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৬শ' কেজি নতুন মাদক 'নিউ সাইকোট্রফিক সাবসটেনসেস (এনপিএস) বা খাথ' জব্দের পর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি বলছে, বিদেশ থেকে মাদক আমদানিতে ডাক বিভাগকে ব্যবহার করার প্রমাণ পাওয়া গেছে। মাদক ব্যবসায়ীরা গ্রিন-টির নামে ডাক বিভাগের মাধ্যমে এসব মাদক আমদানি করছে। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মকর্তারা এসব তথ্য জানান। গত রোববার বিমানবন্দর থেকে ১৬শ' কেজি খাথ জব্দ করেছিল সিআইডি।

সংবাদ সম্মেলনে সিআইডির ডিআইজি মো. শাহ আলম বলেন, বিমানবন্দরের জিপিও বৈদেশিক পার্সেল শাখা থেকে নতুন মাদক এনপিএস বা খাথের বড় চালান জব্দ করা হয়। ৯৬টি কার্টনভর্তি প্রায় এক হাজার ৬০০ কেজি ওজনের এই খাথের বাজারমূল্য অন্তত দুই কোটি ৩৭ লাখ ৯৫ হাজার টাকা। এ মাদকগুলো ইথিওপিয়া থেকে দেশের ২০ ঠিকানায় 'গ্রিন টি' নামে আমদানি করা হয়েছিল। ওই ঘটনায় গত সোমবার পল্টন থানায় মামলা করা হয়েছে।

ডিআইজি শাহ আলম আরও বলেন, মাত্র মামলাটি রুজু করা হয়েছে। এটি প্রাথমিক অবস্থায় রয়েছে। তদন্তে এর সঙ্গে জড়িত দেশি-বিদেশি চক্রটিকে শনাক্ত করে আইনের আওতায় নেওয়া সম্ভব হবে। যে ঠিকানাগুলো দেওয়া হয়েছে সেগুলো সঠিক কি-না তা যাচাই করা হচ্ছে। তবে যারাই এর সঙ্গে জড়িত রয়েছে তদন্তে সবার নাম বেরিয়ে আসবে। কাউকে ছাড় দেওয়া হবে না।