প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯

গত ২৭ ডিসেম্বর দৈনিক সমকালে প্রকাশিত 'নৌকার বিরুদ্ধে যেতে অধীনস্থদের ওপর চাপ' শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন খাদ্য অধিদপ্তরের উপপরিচালক (সংগ্রহ) আব্দুস সালাম। তিনি দাবি করেছেন, সংবাদটি ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে সরকারি স্বার্থ সংরক্ষণ করে দায়িত্ব ও কর্তব্য পালন করাই তার কাজ। কোনো স্বার্থান্বেষী মহল নিজ স্বার্থ চরিতার্থ করার হীন উদ্দেশ্যে মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে আমাকে সামাজিক ও মানসিকভাবে হেয়, ক্ষতিগ্রস্ত ও হয়রানি করার উদ্দেশ্যে এ ধরনের কর্মকাণ্ড করেছে।

প্রতিবেদকের বক্তব্য :গত ২৬ ডিসেম্বর খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) আব্দুস সালামকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া সম্পর্কিত একটি আদেশ জারি করা হয়। ওই আদেশের সূত্র ধরেই প্রতিবেদনটি তৈরি করা হয়। আদেশের বিষয়ে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু সমকালকে বলেছিলেন,

ওই অভিযোগের ভিত্তিতে আপাতত তাকে প্রশাসন থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে উপপরিচালক (সংগ্রহ) আব্দুস সালামের অভিযোগের বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে মন্ত্রণালয়ের সচিবকে। তৎকালীন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বিষয়টি স্পর্শকাতর উল্লেখ করে অভিযোগটি সিআইডির মাধ্যমে তদন্ত করার কথা গণমাধ্যমে জানিয়েছিলেন।