শেখ হাসিনাকে অভিনন্দন লেবানন ও থাই প্রধানমন্ত্রীর

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯

সমকাল ডেস্ক

চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি

ও থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চান ওচা।

বুধবার শেখ হাসিনার কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় সাদ হারিরি বলেন, 'আপনার পুনর্নির্বাচন আপনার নেতৃত্বের প্রতি বাংলাদেশের জনগণের আস্থার প্রতিফলন।' বাংলাদেশের সঙ্গে লেবাননের গভীর বন্ধুত্বের কথা উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন, দু'দেশের মধ্যকার বন্ধন আগামীতে আরও জোরদার হবে। খবর বাসস, ইউএনবি ও বিডিনিউজের।

থাই প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় বলেন, দুই দেশের জনগণের কল্যাণে তার সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গভীরভাবে কাজ করতে অঙ্গীকারবদ্ধ। শেখ হাসিনার শাসনে দুই দেশের সম্পর্ক আরও বেগবান হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। জেনারেল প্রায়ুত বলেন, বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন সহযোগিতাসহ নানা ইস্যুতে গত এক দশক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গভীরভাবে সহযোগিতা করেছে থাইল্যান্ড।

শেখ হাসিনাকে উত্তর কোরিয়ার প্রেসিডিয়াম অব দ্য সুপ্রিম পিপলস অ্যাসেম্বলির প্রেসিডেন্ট কিম ইয়ং ন্যাম ও

প্রধানমন্ত্রী পাক পং জেইউ উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। এক যৌথ অভিনন্দন বার্তায় তারা বলেন, 'আপনার পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া আপনার প্রতি বাংলাদেশের জনগণের গভীর আস্থা ও সমর্থনের বহিঃপ্রকাশ।'

এদিকে শেখ হাসিনাকে টেলিফোন করে অভিনন্দন জানিয়েছেন ভারতের আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়, প্রধানমন্ত্রীকে টেলিফোন করে প্রায় ছয় মিনিট কথা বলেন আসাম রাজ্য কংগ্রেসের সভাপতি তরুণ গগৈ। প্রধানমন্ত্রী তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে শিগগিরই তা রক্ষার প্রতিশ্রুতি দেন এ কংগ্রেস নেতা।