পর্যালোচনা সভায় মুজাহিদুল ইসলাম সেলিম

জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে সরকার

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯

সমকাল প্রতিবেদক

জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে সরকার

বৃহস্পতিবার রাজধানীর মুক্তি ভবনে দলের নির্বাচনী পর্যালোচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম - সমকাল

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, মহাজোট সরকার একের পর এক গণবিরোধী কাজ করছে। এতে তারা ক্রমেই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। সচেতন জনতা আগে একবার বঞ্চিত হয়ে এবার ভোটাধিকার প্রয়োগের জন্য ব্যাকুল হয়ে উঠেছিল। কিন্তু সরকার যে কোনো উপায়ে ক্ষমতা ধরে রাখতে চেয়েছে। তাই নজিরবিহীন ভোট ডাকাতি করেছে, যা জনগণের জন্য চরম অপমানজনক। গতকাল বৃহস্পতিবার দলের এক পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী সিপিবি মনোনীত প্রার্থীদের নিয়ে এ পর্যালোচনা সভা হয়। সভায় সূচনা বক্তব্য দেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। প্রার্থীদের মধ্যে বক্তব্য দেন এমদাদুল হক মিল্লাত, শরীফুজ্জামান শরীফ, অশোক সরকার, বদিউজ্জামান বাদল, ইসা খান, নিরঞ্জন দাশ খোকন, এইচ এম শাহাদাৎ, অধ্যাপক কামরুজ্জামান প্রমুখ।

সভায় সিপিবি সভাপতি বলেন, সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে। ভুয়া ভোটের ভুয়া নির্বাচন করে ক্ষমতা ধরে রাখতে চাইছে। গোয়ার্তুমির মাধ্যমে সরকার যে নজিরবিহীন নির্বাচন করল, তা বাংলাদেশের ইতিহাসে কালো অধ্যায় হিসেবে বিবেচিত হবে। সরকারের পায়ের নিচে মাটি নেই। ৩০ ডিসেম্বর সরকারের নাজুক অবস্থা প্রকাশিত হয়েছে। ত্রাসের পরিবেশ সৃষ্টি করে জনগণের বিরুদ্ধে দাঁড়িয়ে পুলিশ, প্রশাসন আর সন্ত্রাসীদের ওপর ভর করে সরকার টিকতে পারবে না। জনতা দুর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে উঠবে।