নিউমার্কেট পোস্ট অফিসে চুরিতে জড়িত বাবুল গ্রেফতার

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেট পোস্ট অফিস থেকে কৌশলে প্রায় পাঁচ লাখ টাকা চুরির ঘটনায় জড়িত বাবুল ওরফে বাবুকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে গ্রেফতারের পর গতকাল শুক্রবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়া হয়। তদন্ত সংশ্নিষ্টরা বলছেন, তিনি টাকা চুরির কথা স্বীকার করেছেন।

গত ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টার দিকে সঞ্চয়পত্র কিনতে নিউমার্কেট পোস্ট অফিসে

যান

সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি। এ সময় তার সঙ্গে ছিল চার লাখ ৭০ হাজার টাকা। সেখান থেকে তিনজনের একটি দল টাকাগুলো চুরি করে। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে চুরির দৃশ্য।

নিউমার্কেট থানার ওসি আতিকুর রহমান সমকালকে বলেন, বাবুলকে মতিঝিলের ব্যাংকপাড়া থেকে গ্রেফতার করা হয়। গতকাল তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাবুলকে গ্রেফতার করা হলেও তার কাছে চুরির টাকা পাওয়া যায়নি। তিনি বলেছেন, চোর চক্রের প্রধান নুরুর কাছে রয়েছে সব টাকা। জড়িত অন্যজনের নাম-ঠিকানাও জানা গেছে। শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে বলে আশা করেন ওসি।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, পোস্ট অফিসে ঢুকে ক্যাশিয়ারের টেবিলের ওপর টাকার প্যাকেট রাখেন সাইফুল। এ সময় তাকে অনুসরণ করছিল তিন চোর। তিনি টাকার ব্যাগ রেখে ক্যাশিয়ারের সঙ্গে কথা বলার সময় ওই তিনজন টাকার প্যাকেট নিয়ে কেটে পড়ে।

এ ঘটনার পর পোস্ট অফিসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। কারণ সেখানে প্রতিদিন লাখ লাখ টাকা লেনদেন হলেও নিরাপত্তার দায়িত্বে কেউ নেই। পরে চুরির ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য পোস্ট অফিসের এক সাবেক কর্মচারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। চুরিতে তার সম্পৃক্ততা থাকতে পারে বলে সন্দেহ করা হয়।