বিশ্ব ইজতেমার প্রস্তুতি এগিয়ে চলছে

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৯      

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীর তুরাগ নদের তীরে এবারের বিশ্ব ইজতেমার প্রস্তুতির কাজ অর্ধেক সম্পন্ন হয়েছে। প্রতিবছর বিশ্ব ইজতেমা ময়দানে প্রস্তুতির কাজ তাবলিগ জামাতে অংশ নেওয়া মুসল্লিসহ আশপাশের লোকজন নিজ উদ্যোগে করে থাকেন। আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চার দিন বিশ্ব ইজতেমা চলবে। মাওলানা জোবায়েরের অনুসারীরা ১৫ ফেব্রুয়ারি ইজতেমা শুরু করে ১৬ ফেব্রুয়ারি মাগরিবের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করে চলে যাবেন। ১৭ ফেব্রুয়ারি সা'দপন্থি ওয়াসিফুল ইসলামের অনুসারীরা ফজর নামাজের পর ইজতেমা মাঠে প্রবেশ করে ১৮ ফেব্রুয়ারি তাদের দু'দিনের ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন।

বিশ্ব ইজতেমার ময়দানে মঞ্চ তৈরির কাজে যুক্ত ফকির আতাউর রহমান জানান, এ পর্যন্ত ইজতেমার প্রস্তুতির ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে শতভাগ কাজ শেষ হবে। ১৬ ফেব্রুয়ারি জোহরের আগে যে কোনো সময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম দু'দিনের বিশ্ব ইজতেমা শেষ হবে। যদিও ১৫ ফেব্রুয়ারি থেকে বিশ্ব ইজতেমা শুরু হওয়ার কথা, তবে বৃহস্পতিবার বাদ মাগরিব

থেকে আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হবে। তিনি আরও বলেন, ১৬ ফেব্রুয়ারি মোনাজাত শেষ করে ওইদিন রাতের মধ্যে মুসল্লিরা ময়দান খালি করে দেবেন পরবর্তী ধাপে ইজতেমায় অংশগ্রহণকারীদের জন্য।

ইজতেমা ময়দানে প্রস্তুতির কাজে অংশগ্রহণকারী মো. আবদুল আওয়াল ভূঁইয়া জানান, ঢাকার কামরাঙ্গীরচরে তার বাড়ি। প্রতিবছর বিশ্ব ইজতেমার ময়দানে সাথীদের সঙ্গে কাজ করতে চলে আসেন। ইজতেমা প্রস্তুতির কাজ শেষে ইজতেমায় অংশ নেওয়ার পর বাড়ি যাবেন বলে তিনি জানান।