সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর সংকলনের দুই খণ্ড প্রকাশ

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল ডেস্ক

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনার নবম জাতীয় সংসদে দেওয়া প্রশ্নোত্তর সংবলিত সংকলন 'নবম জাতীয় সংসদ :প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরে'র প্রথম ও দ্বিতীয় খণ্ড প্রকাশিত হয়েছে। একুশে বইমেলায় সংকলনটি পাওয়া যাচ্ছে। গত বৃহস্পতিবার রাতে সংসদ ভবন কার্যালয়ে প্রধানমন্ত্রীর হাতে সংকলনের খণ্ড দুটি তুলে দেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং প্রধানমন্ত্রীর বক্তব্যের অনুলেখক (স্পিচ রাইটার) মো. নজরুল ইসলাম। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন। খবর বাসসের।

মোট ১১ খণ্ডে নবম জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরগুলো প্রকাশ করা হচ্ছে। সংসদীয় গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার লক্ষ্যে শেখ হাসিনাই সর্বপ্রথম বাংলাদেশের সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব চালু করেন।

এই সংকলনগুলোতে পাঠকরা প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনার সংসদ কার্যক্রমে গভীর প্রজ্ঞা, দেশ গড়ার প্রত্যয় এবং ইচ্ছাশক্তির পরিচয় পাবেন। পাশাপাশি সরকারের মন্ত্রণালয় ও বিভাগগুলোর আওতায় দেশের বিভিন্ন খাতে সম্পাদিত ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে সম্যক ধারণা পাবেন।

সংকলনটির প্রধান সম্পাদক ইহসানুল করিম। এটি গ্রন্থনা ও সম্পাদনা করেছেন মো. নজরুল ইসলাম। সহযোগতিায় ছিলেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস। চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের সদ্য সাবেক মহাপরিচালক ইসতাক হোসেন প্রকাশনার কাজ তত্ত্বাবধান করেন।

'নবম জাতীয় সংসদ :প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর' সংকলনটি প্রকাশ করেছে গৌরব প্রকাশন।