আজ শাবি শিক্ষক সমিতির নির্বাচন

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯

শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক সমিতির নির্বাচন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। প্রতিবারের মতোই আওয়ামী-বামপন্থি শিক্ষকদের দুটি প্যানেল ও বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের একটি প্যানেল এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এ ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল।

এবারের নির্বাচনে আওয়ামী-বামপন্থি শিক্ষকদের মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আহমদ নির্বাচনে লড়বেন।

এদিকে, আওয়ামীপন্থি মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে, বিএনপি-জামায়াতপন্থি মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তা ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ উদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রেজওয়ান আহমেদ নির্বাচনে অংশ নেবেন।

নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল বলেন, এবার মোট ভোটার সংখ্যা ৫৫০ জন। তবে ১৩৫ জন শিক্ষক বিভিন্ন ছুটিতে থাকায় ৪১৫ জন ভোটার নির্বাচনে ভোট দেবেন। তিনটি প্যানেলে ১১ জন করে মোট ৩৩ জন প্রার্থী এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন।