ডাকসু নির্বাচন জাতীয় নির্বাচনের মত চাই না -নজরুল ইসলাম খান

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯

সমকাল প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু নির্বাচনের পরিবেশ এখনও তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, জাতীয় নির্বাচন কিংবা স্থানীয় সরকার নির্বাচনের মতো ডাকসু নির্বাচন তারা চান না। ছাত্র সংগঠনগুলোর দাবি পূরণ না হওয়ায় দুশ্চিন্তার কারণ আছে।

গতকাল সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে জাতীয়তাবাদী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের দেওয়া ফুলেল শ্রদ্ধা শেষে তিনি এসব  কথা বলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে নজরুল ইসলাম খান বলেন, যে ছাত্র সমাজ এ দেশকে যুগে যুগে পথ দেখিয়েছে, সেই ছাত্র সমাজ তাদের প্রতিষ্ঠানের নির্বাচন সুষ্ঠু করার জন্য সর্বশক্তিতে ঝাঁপিয়ে পড়বে। এবারের ডাকসু নির্বাচন গণতন্ত্রের পক্ষের ও বিপক্ষের শক্তির লড়াই বলে তিনি মনে করছেন।

নজরুল ইসলাম খান বলেন, ঢাকা  বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংগঠনগুলোর এখন সহাবস্থান নেই। তবে সরকারি দলের পক্ষ থেকে বলা হচ্ছে, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির পথে তারা বাধা হবে না। তাদের বিশ্বাস করতে চাই। ছাত্রদের সংগঠনগুলো যাতে নির্বিঘ্নে তাদের মতপ্রকাশ ও নির্বাচনে সক্রিয়ভাবে অংশগ্রহণের সুযোগ পায়, তার বাস্তবায়ন চাই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমাজ সুষ্ঠু নির্বাচন করতে সরকারকে বাধ্য করবে বলেও মন্তব্য করেন নজরুল ইসলাম খান।

ড্যাবের নতুন আহ্বায়ক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের নেতৃত্বে কমিটির সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান ?দুদু, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা একেএম আজিজুল হক, আব্দুল কুদ্দুস, সিরাজউদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ড্যাবের সদস্য সচিব ওবায়দুল কবীর খান, কোষাষ্যক্ষ একেএম মহিউদ্দিন ভূঁইয়া মাসুম, সদস্য রফিকুল কবির লাবু, আব্দুস সালাম, মোস্তাক রহিম স্বপন প্রমুখ।