পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯

সমকাল প্রতিবেদক

পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক

সোমবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের উদ্যোগে পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে পুরস্কারপ্রাপ্তরা- সমকাল

পোলট্রি শিল্পের সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদনের জন্য ১৯ সাংবাদিককে 'পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড' দিয়েছে বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)। পাঁচ ক্যাটাগরিতে নয়জনকে এবং ১০ জনকে 'রাইজিং পোলট্রি রিপোর্টার্স' পুরস্কার দেওয়া হয়।

গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত অনুষ্ঠানে ১৯ জনের হাতে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কারের অর্থমূল্য তুলে দেওয়া হয়। তৃতীয়বারের মতো এ অনুষ্ঠানের আয়োজন করেছে বিপিআইসিসি। সংগঠনের সভাপতি মসিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক। উপস্থিত ছিলেন পুরস্কারের সংবাদ বাছাই জুরি বোর্ডের সদস্য প্রথম আলোর সহযোগী সম্পাদক আবদুল কাইয়ুম মুকুল, একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু।

দৈনিক সংবাদপত্র ক্যাটাগরিতে প্রথম  পুরস্কার পেয়েছেন জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ; দ্বিতীয় ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মরিয়ম মনি সেঁজুতি ও তৃতীয় দ্য নিউজ টুডের স্টাফ রিপোর্টার মাজহারুল ইসলাম (মিচেল)।

জাতীয় দৈনিকের পাঁচজন রিপোর্টার 'রাইজিং পোলট্রি রিপোর্টার্স' পুরস্কার পেয়েছেন। তারা হলেন- সমকালের স্টাফ রিপোর্টার শামসুল হক মোহাম্মদ মিরাজ (মিরাজ শামস), কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার শওকত আলী, যুগান্তরের সিনিয়র রিপোর্টার হামিদুর রহমান ভূঁইয়া (শিপন হাবীব), নয়াদিগন্তের সিনিয়র রিপোর্টার জিয়াউল হক মিজান ও দ্য ইনডিপেডেন্টের বিজনেস রিপোর্টার শরীফ আহমেদ।

'টিভি ও রেডিও' ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি সুশান্ত সিনহা, দ্বিতীয় এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট মোহাম্মদ মাকসুদুল হাসান ও তৃতীয় চ্যানেল-২৪-এর কৃষিবিষয়ক প্রতিবেদক ফয়জুল সিদ্দিকী।

টেলিভিশন চ্যানেলের পাঁচ জন 'রাইজিং পোলট্র্রি রিপোর্টার্স' পুরস্কার পেয়েছেন। তারা হলেন- চ্যানেল আইর রংপুর প্রতিনিধি মেরিনা লাভলী, একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোর্টার মেহেদী হাসান (ডলার), ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার ইব্রাহিম পাঠান, মোহনা টিভির স্টাফ রিপোর্টার তানজিলা নিঝুম ও মাই টিভির সিনিয়র রিপোর্টার সিএম আমিনুল মজলিশ।

'ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদপত্রের প্রতিবেদন' ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক নতুন প্রভাতের বার্তা সম্পাদক সোহেল মাহবুব। বার্তা-সংস্থা ও অন-লাইন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন জাগোনিউজ২৪.কমের স্টাফ রিপোর্টার আবদুল্লাহ আল মামুন। 'পোলট্র্রি ও কৃষিবিষয়ক ম্যাগাজিন ও অনলাইন' ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন এগ্রিনিউজ২৪.কমের সম্পাদক খোরশেদ আলম (জুয়েল)।