ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আরও আট কোচিং সেন্টার সিলগালা

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯

সমকাল প্রতিবেদক

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পরীক্ষার সময় কোচিং সেন্টার চালানোর অভিযোগে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গণিত বিভাগের শিক্ষক মোশারফ হোসেন ও পদার্থবিজ্ঞানের শিক্ষক গোলাম মাওলাকে আটক করেছে র‌্যাব। পরে তাদের শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষকের হাতে তুলে দেওয়া হয়। এই দুই শিক্ষক নিজেদের বাসায় কোচিং সেন্টার খুলে বসেছিলেন। এ ছাড়া যাত্রাবাড়ী এলাকায় আরও ৮টি কোচিং সেন্টারে অভিযান চালিয়ে জরিমানা ও সিলগালা করে দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-১০ এ  অভিযান চালায়।

র‌্যাব জানায়, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার চালানোর দায়ে দক্ষিণ দনিয়া এলাকার প্রিভেইল, চ্যালেঞ্জার, জেনুইন, বেস্ট, ফরম্যাট একাডেমি ও এমআর কোচিং সেন্টারে অভিযান চালানো হয়। এ ছাড়া যাত্রাবাড়ীর সমীরণ কোচিং সেন্টার ও শনিরআখড়া এলাকায় ফরম্যাট কমার্স কোচিং সেন্টারে অভিযান চালানো হয়।

র‌্যাব-১০ এর মেজর আশরাফুল হক বলেন, প্রিভেইল কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা, চ্যালেঞ্জার ও বেস্ট কোচিং সেন্টারকে এক হাজার টাকা করে, ফরম্যাট একাডেমি ও ফরম্যাট কমার্স কোচিং সেন্টারকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া এমআর কোচিং সেন্টারকে ১৫০০ টাকা এবং সমীরণ কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এসব কোচিং সেন্টার সিলগালা করে দেওয়ার আদেশ দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম।

র‌্যাব কর্মকর্তা আশরাফুল হক বলেন, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গণিত ও পদার্থবিজ্ঞানের দুই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।