রাজশাহীতে বই পড়ে পুরস্কৃত দেড় হাজার শিক্ষার্থী

প্রকাশ: ০৯ মার্চ ২০১৯      

রাজশাহী ব্যুরো

বই পড়া প্রতিযোগিতায় বিজয়ী রাজশাহীর এক হাজার ৪১৮ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। শুক্রবার সকালে রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে নগরীর ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এই পুরস্কার বিতরণ করা হয়।

৩৫টি বিদ্যালয়ের ১ হাজার ৪১৮ জন বিজয়ী শিক্ষার্থীকে চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। স্বাগত পুরস্কার, শুভেচ্ছা পুরস্কার, অভিনন্দন পুরস্কার ও সেরা পাঠক পুরস্কার। স্বাগত পুরস্কার পেয়েছেন ৫৩৬ জন, শুভেচ্ছা পুরস্কার পেয়েছেন ৫৬৩ জন, অভিনন্দন পুরস্কার পেয়েছেন ২৫৬ জন এবং সেরা পাঠক পুরস্কার পেয়েছেন ৬৩ জন।

অনুষ্ঠানে বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক, লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, উপস্থাপক আব্দুন নূর তুষার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক অলক মৈত্র, দুইবার এভারেস্ট বিজয়ী এমএ মুহিত ও রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ তাইফুর রহমান প্রমুখ।

অধ্যাপক হাসান আজিজুল হক বলেন,

'পৃথিবীর বিখ্যাত সব মনীষীর চিন্তারাশি সমুদ্রের সুবিশাল জলের ন্যায় লাইব্রেরিতে আবদ্ধ থাকে। তাই লাইব্রেরিতে প্রবেশ করে এসব মহান মানুষের সঙ্গে পরিচিত হতে হবে। তাদের বই থেকে পাওয়া জ্ঞান আমাদের নিজেদের মধ্যে ধারণ করে আগামীতে দেশ ও সমাজের কাজে লাগাতে হবে।'