খালেদা জিয়ার মুক্তি দাবিতে মিছিল

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯

সমকাল প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে গতকাল বুধবার এ মিছিল হয়। মিছিলটি মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট অতিক্রম করে মিরপুর ১৩ নম্বর বিআরটিএ কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনসহ নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিলে অংশ নেন। মিছিল শেষে রুহুল কবির রিজভী বলেন, এই সরকার বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে নিঃশেষ করতে চায়। তার জনপ্রিয়তায় সরকার দিশেহারা হয়ে গেছে। নির্যাতন-নিপীড়নের কারণে তারা জনগণের চরম ঘৃণার পাত্রে পরিণত হয়েছে।

জামিনে মুক্ত শিবা শানু :বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চলচ্চিত্র অভিনেতা চৌধুরী মাজহার আলী শিবা শানু জামিনে মুক্তি পেয়েছেন। দুই মাসের বেশি সময় কারাভোগ করে গতকাল বুধবার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। শিবা শানু সমকালকে জানান, গত বছরের ২৪ ডিসেম্বর তাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। তার বিরুদ্ধে একটি মামলা রয়েছে।