অধিকার প্রতিষ্ঠায় নারী সাংবাদিকদের কাজ করতে হবে অধ্যাপক আনিসুজ্জামান

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯

সমকাল প্রতিবেদক

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেছেন, দিন দিন গণমাধ্যমে নারীদের অংশগ্রহণ বাড়ছে। বিভিন্ন উচ্চ পদেও নারী সাংবাদিকরা আসীন হয়েছেন। এর পরও নারী সাংবাদিকরা বৈষম্যের শিকার। পেশাগত এই বৈষম্যের বিরুদ্ধে এবং নারীর সামগ্রিক অধিকার প্রতিষ্ঠায় নারী সাংবাদিকদের কাজ করতে হবে। বুধবার জাতীয় প্রেস

ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র (বিএনএসকে)। আয়োজক সংগঠনের সভাপতি নাসিমুন আরা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি, সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, লেখক ও সমাজসেবী নূরজাহান বোস, বিএনএসকের সহসভাপতি দিল মনোয়ারা মনু ও কোষাধ্যক্ষ আখতার জাহান মালিক।

আনিসুজ্জামান বলেন, সমাজে এমনও লোক আছেন, যারা নারীর অগ্রগতিকে গ্রহণ করতে চান না; নারী শিক্ষার বিরোধিতা করেন। তারা বলে থাকেন, তৃতীয় বা চতুর্থ শ্রেণির বেশি পড়ালে মেয়েরা স্বামীর অবাধ্য হয়ে যাবে। এই কুসংস্কার ও প্রতিক্রিয়াশীল চিন্তার বিরুদ্ধে নারী-পুরুষ মিলে যুদ্ধ করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা এবং ঢাকার বাইরের বিভিন্ন গণমাধ্যমের নারী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজক সংগঠনের কার্যক্রমভিত্তিক একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথিরা সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

সভা শেষে ছিল মনোজ্ঞ

সাংস্কৃতিক অনুষ্ঠান।