আন্দোলন বন্ধ করে সংসদে আসুন মোহাম্মদ নাসিম

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯      

সমকাল প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বিএনপি-ঐক্যফ্রন্টের উদ্দেশে বলেছেন, আন্দোলনের খেলা বন্ধ করে সংসদে আসুন। জনগণ এখন আর আন্দোলন চায় না। তারপরও আন্দোলনের অংশ হিসেবে সংসদে এসে সরকারের ভুলত্রুটি ধরিয়ে দিন। জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত আট এমপির কণ্ঠস্বর শক্তিশালী হলে তা ৮০ জনের মতো কাজ করবে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

নাসিম বলেন, বিভিন্ন অযৌক্তিক ইস্যুতে অহেতুক আন্দোলনের খেলা খেলতে খেলতে হরতাল-অবরোধের মতো আন্দোলনও এখন ভোঁতা হয়ে গেছে। এখন আর আন্দোলনে লাভ হবে না। আন্দোলন করার অবস্থাও মানুষের নেই। ঘুরেফিরে বিএনপি সেই একই জায়গায় আছে। জাতীয় সংসদ, উপজেলা পরিষদ, ডাকসু নির্বাচনসহ সব জায়গায় তাদের ব্যর্থতা ও করুণ অবস্থা ফুটে উঠেছে। তিনি বলেন, বিএনপির সামনে এখন একটাই পথ, সংসদে আসা।

১৪ দলের মুখপাত্র বলেন, দেশের রাজনীতিতে প্রায় প্রতিদিনই কিছু কিছু ঘটনা ঘটে। রাজনৈতিক উত্তাপ সৃষ্টির জন্য বিভিন্ন ইস্যুতে রাতের টকশোতে সরগরম হন কিছু ব্যক্তি। বিএনপির কারণেই বর্তমানে দেশে বিরোধী দল শক্তিশালী নয়। কিন্তু আমরা চাই বিরোধী দল শক্তিশালী হোক।

ডাকসুর নবনির্বাচিত ভিপিসহ সবাইকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক সৃষ্টি করে লাভ হবে না। মেয়েরা যা করতে পেরেছে, ছেলেরা তা করতে পারেনি। এতে লজ্জা হওয়া উচিত।

তিনি বলেন, ডাকসুর ভিপিসহ নির্বাচিত সবাইকে আন্দোলন না করে শপথ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হারিয়ে

যাওয়া ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করতে হবে। দয়া করে ছাত্রদের জন্য কাজ করতে প্রস্তুতি নিন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এখন বিশ্বের কোনো র‌্যাংকিংয়ে নেই। সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে ডাকসু ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ সংশ্নিষ্ট সবাইকে কার্যকর ভূমিকা রাখতে হবে।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান নিয়াজ মুহাম্মদ খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আবদুল হক সবুজ, এমএ করিম, হুমায়ুন কবির মিজি প্রমুখ।