মৌলভীবাজারে সিইসি ভোটার কেন্দ্রে না এলে কমিশনের কিছু করার নেই

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯      

মৌলভীবাজার প্রতিনিধি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, কমিশনের কাজ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করে দেওয়া। ভোটার কেন্দ্রে না এলে কমিশনের কিছু করার নেই। গতকাল বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার জেলা প্রশাসকের সভাকক্ষে মাঠপর্যায়ের নির্বাচন কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, উন্নত বিশ্বে নির্বাচনে ভোটাররা ভোট দিয়ে জয়পরাজয় নিশ্চিত করেন। কর্মকর্তারা যে যার দায়িত্ব পালন করেন। তবে আমাদের দেশে ভোটকেন্দ্রে লাঠিসোটা নিয়ে যাওয়ায় যুদ্ধাবস্থা বিরাজ করে। এ অবস্থা শিগগিরই দূর করা হবে।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের পর উপজেলা পরিষদ নির্বাচন চলছে। এ নির্বাচনে কোনো অবস্থাতেই যেন সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের

নিরাপত্তা বিঘ্নিত না হয়। খেয়াল রাখতে হবে, কোনো এজেন্ট কিংবা প্রার্থীকে কেউ যেন কেন্দ্র থেকে বের করে না দেয়। ভোটার যেন ঠিকমতো ভোট দিয়ে বাড়িতে যেতে পারেন, সেদিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সজাগ দৃষ্টি রাখতে হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রোকন উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিলেটের আঞ্চলিক নির্বাচন অফিসার ইসমাইল হোসেনসহ স্থানীয় কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।