বগুড়া-৬ উপনির্বাচন প্রার্থিতায় অসম্মতি খালেদা জিয়ার

প্রকাশ: ২৩ মে ২০১৯

বগুড়া ব্যুরো

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রার্থী হতে অসম্মতি জানিয়েছেন। এ জন্য তার নামে মনোনয়নপত্র উত্তোলন করা হলেও তা জমা দেওয়া হবে না। তবে অন্যান্য চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিচ্ছেন। গতকাল বুধবার রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে তারা এ মনোনয়নপত্র সংগ্রহ করেন। অন্যরা হলেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

বগুড়া জেলা বিএনপির অহ্বায়ক জিএম সিরাজ সমকালকে বলেন, জেলার নেতাদের সঙ্গে দলের সিনিয়র নেতাদের বৈঠকে প্রাথমিকভাবে পাঁচজনকে মনোনয়ন দেওয়া হয়। সে অনুযায়ী গতকাল সকালে খালেদা জিয়াসহ অন্যদের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। তবে বিকেলে দলের সিদ্ধান্তে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় খালেদা জিয়ার মনোনয়নপত্র জমা দেওয়া হবে না।

মঙ্গলবার বগুড়া-৬ আসনের উপনির্বাচনে খালেদা জিয়াসহ আরও চারজনকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়। ওই বৈঠকে তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে সংযুক্ত ছিলেন।

এর আগে ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করলে আদালতে আবেদন করার পর বিভক্ত আদেশ আসে।