নুসরাত হত্যা

শ্নীলতাহানির মামলায় রিমান্ডে অধ্যক্ষ সিরাজ

প্রকাশ: ২৩ মে ২০১৯      

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

পুড়িয়ে হত্যা করা মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মায়ের দায়ের করা শ্নীলতাহানির মামলায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার দু'দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার দুপুরে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইন এ আদেশ দেন। এর আগে অধ্যক্ষ সিরাজকে মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মোহাম্মদ শাহ আলম সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন।

গত ২৬ মার্চ দুপুরে অধ্যক্ষ সিরাজ ওই মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে তার কক্ষে ডেকে নিয়ে শ্নীলতাহানির চেষ্টা করেন। এ ঘটনায় নুসরাতের মা সোনাগাজী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে পুলিশ তাকে গ্রেফতার করে। ওই মামলায় ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মামলা দায়েরের পর সিরাজের সহযোগী ও পৃষ্ঠপোষকদের সহায়তায় মাদ্রাসার শিক্ষার্থীরা তার মুক্তির দাবিতে সোনাগাজীতে সভা, মিছিল ও মানববন্ধন করে এবং মামলা তুলে নিতে নুসরাত ও তার পরিবারের ওপর চাপ সৃষ্টি করে।

মামলা তুলে নিতে রাজি না হওয়ায়

গত ৬ এপ্রিল সকালে নুসরাত পরীক্ষা দিতে গেলে তাকে ডেকে মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে নিয়ে যাওয়া হয়। সেখানে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। ১০ এপ্রিল রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মারা যান।