ওসি মোয়াজ্জেমের গ্রেফতারি পরোয়ানা যশোরে

প্রকাশ: ১৩ জুন ২০১৯

যশোর অফিস

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মৃত্যুর ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের গ্রেফতারি পরোয়ানা ১৭ দিন পর তার পৈতৃক নিবাস যশোরে পৌঁছেছে। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন গতকাল বুধবার জানান, গ্রেফতারি পরোয়ানা থানায় এসেছে আরও একদিন আগে। ইতিমধ্যে পরোয়ানার কপি জেলার সকল থানাসহ সংশ্নিষ্ট অন্যান্য দপ্তরে পাঠানো হয়েছে।

আনসার উদ্দিন আরও বলেন, গণমাধ্যমের কল্যাণে তারা আগেই গ্রেফতারি পরোয়ানা জারির খবর জানতে পারেন। সে সময় থেকেই যশোর পুলিশ এ ব্যাপারে নজরদারি শুরু করে। মোয়াজ্জেমের বাড়ির দিকেও পুলিশের কড়া দৃষ্টি রয়েছে বলে জানান তিনি।

তবে ওসি মোয়াজ্জেমের কোনো খবর নেই বাড়িতে। ওসি মোয়াজ্জেমের মা ও ভাইদের দাবি, তিনি কোথায় আছেন তা জানেন না স্বজনরা। তার অবস্থান নিয়ে উদ্বিগ্ন পরিবারের সবাই।

মোয়াজ্জেমের ভাই আরিফুজ্জামান খন্দকার বলেন, গ্রেফতারি পরোয়ানা জারির পর পরিবারের সঙ্গে আর যোগাযোগ করেননি তার ভাই। আগে নিয়মিত কথা হতো। এখন কোথায় আছেন জানেন না। তিনি বলেন, নুসরাত হত্যার মূল মামলা বাদ দিয়ে তার ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা সাইবার অপরাধ মামলা নিয়ে বেশি তোড়জোর করা হচ্ছে। অথচ আলোচিত ওই ভিডিওটিই নুসরাতের দেওয়া বড় ডকুমেন্ট। এর ভিত্তিতে তার ভাই অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাকে গ্রেফতার করেছিল। সেজন্য ভাইকে পুরস্কৃত করা উচিত ছিল।