মহিলা পরিষদের স্মারকলিপি হাবিপ্রবির সেই শিক্ষকের চূড়ান্ত বহিস্কার দাবি

প্রকাশ: ১৩ জুন ২০১৯

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাময়িক বরখাস্তকৃত শিক্ষক রমজান আলীর চূড়ান্ত বহিস্কারের দাবিতে স্মারকলিপি দিয়েছে মহিলা পরিষদ। গতকাল বুধবার উপাচার্য ড. মু. আবুল কাশেম বরাবর এ স্মারকলিপি দেওয়া হয়।

রমজান আলী ওই বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকিউলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক। গৃহকর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, ছাত্রীকে অনৈতিক সম্পর্ক স্থাপনের জন্য চাপ দেওয়া, স্ত্রীকে যৌতুকের জন্য নির্যাতন করার অভিযোগ রয়েছে শিক্ষক রমজান আলীর বিরুদ্ধে। তাকে চূড়ান্ত বহিস্কারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে টালবাহানার অভিযোগ এনে তাকে আগামী রিজেন্ট বোর্ডের সভায় বহিস্কার করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণাও দিয়েছে সংগঠনটি।

মহিলা পরিষদ দিনাজপুর শাখার সভানেত্রী কানিজ রহমান ও সাধারণ সম্পাদিকা ড. মারুফা বেগম স্বাক্ষরিত এ স্মারকলিপি দেওয়ার সময় সহসভাপতি মিনতি ঘোষ, সহসাধারণ সম্পাদক মনোয়ারা সানু, প্রশিক্ষণ সম্পাদক রুবি আফরোজ, সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তার, অর্থ সম্পাদক রত্না মিত্র, জেসমিন আরা প্রমুখ উপস্থিত ছিলেন।

মহিলা পরিষদ রমজান আলীকে বহিস্কারের দাবিতে গত বছর ২৭ জুলাই মানববন্ধন করে। এক পর্যায়ে প্রশাসন বাধ্য হয়ে ৩০ জুলাই রমজান আলীকে সাময়িক বরখাস্ত করে। তখন উপাচার্য কথা দেন তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী পরবর্তী রিজেন্ট বোর্ডের সভায় রমজান আলীকে চূড়ান্ত বহিস্কার করা হবে।

উপাচার্য ড. মু. আবুল কাশেম জানান, রমজান আলীর বিষয়টি নিয়ে টালবাহানার সুযোগ নেই। আগামী রিজেন্ট বোর্ডে বিষয়টি উত্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।