দেশের বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে এসব বিতরণ করা হয়।

এদিন রাজধানীর তেজগাঁও ও কারওয়ানবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের দেওয়া লুঙ্গি, পাঞ্জাবি ও শাড়ি মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হয়। মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু এসব ঈদসামগ্রী বিতরণ করেন। অনুষ্ঠানে কমান্ডার আবুল বাশারসহ মুক্তিযোদ্ধা নেতারা উপস্থিত ছিলেন।

রাজধানীর কাফরুলে মুক্তিযোদ্ধাদের মধ্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের দেওয়া সেমাই, চিনি, পোলাওর চাল ও দুধ বিতরণ করা হয়। এ উপলক্ষে স্থানীয় মুক্তিযোদ্ধা কল্যাণ সোসাইটি কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সোসাইটির সভাপতি আহমেদ উল্লা রতনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সফিকুল বাহার মজুমদার টিপু, ইসমাইল হোসেন, এ বি ছিদ্দিক মোল্লা প্রমুখ।

একই দিন ঢাকার মিরপুরের উপ-পুলিশ কমিশনার মাসুদউদ্দিন আহমেদের পক্ষ থেকে জায়নামাজ, শাড়ি ও লুঙ্গি ফেনী জেলার পরশুরাম ও ফুলগাজীর মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডার হুমায়ুন শাহরিয়ার ও আবুল বাশার এসব কর্মসূচিতে অংশ নেন। এ ছাড়া চট্টগ্রামেও মুক্তিযোদ্ধাদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

মন্তব্য করুন