সমকালে সংবাদ প্রকাশ জাহালম পেল বকেয়া মজুরিসহ ঈদ বোনাস

প্রকাশ: ০৪ জুন ২০১৯      

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

নিরপরাধ হয়েও কারাভোগ করা পাটকল শ্রমিক সেই জাহালম বকেয়া মজুরিসহ ঈদ বোনাস পেয়েছেন। এর আগে তাকে নিয়ে সমকাল অনলাইনে 'সেই জাহালম এখন রিকশা চালায়' শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়। এর পরই গতকাল সোমবার সকালে বিজেএমসি চেয়ারম্যান ঘোড়াশালে বাংলাদেশ জুট মিলের জিএমকে ফোন করে জাহালমের সব বকেয়া মজুরি ও ঈদ বোনাস দেওয়ার নির্দেশ দেন।

বাংলাদেশ জুট মিলের জিএম মো. গোলাম রব্বানী জানান, প্রকাশিত সংবাদটি বিজেএমসির চেয়ারম্যানের নজরে এলে তিনি মানবিক দিক বিবেচনা করে জাহালমের বকেয়া মজুরিসহ ঈদ বোনাস দেওয়ার নির্দেশ দেন। গতকাল জাহালমকে ব্যাংকের মাধ্যমে ঈদ বোনাস ৪৩৫০ টাকা ও পাঁচ সপ্তাহের মজুরি ৭৭৩০ টাকাসহ মোট ১২ হাজার ৮০ টাকা দেওয়া হয়েছে।

মজুরি-বোনাস পাওয়ার পর প্রতিক্রিয়া জানাতে জাহালম বলেন, 'আজ আমি ভাষা হারিয়ে ফেলেছি। আপনাদের

জন্য ঈদ বোনাসসহ বকেয়া মজুরি হাতে পেয়েছি। এ টাকা দিয়ে মা-বাবা, আমার মেয়ে ও পরিবারের জন্য নতুন জামা-কাপড় কিনে আজই বাড়িতে রওনা দেব। দীর্ঘ তিন বছর পর সবার সঙ্গে ঈদ করব- এর চেয়ে আনন্দের আর কিছু নেই।'

তিন বছর কারাভোগের পর চাকরি ফিরে পেলেও অনুপস্থিতির কারণে এবারের ঈদে মিল থেকে মাত্র ৩০০ টাকা মজুরি পান জাহালম। অভাবের তাড়নায় তিনি রিকশা চালাতে শুরু করেন। সোনালী ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জেল খাটেন নির্দোষ জাহালম। এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর ৩ ফেব্রুয়ারি তাকে মুক্তি দেন আদালত।