বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে তরুণী ধর্ষিত

চার স্থানে শিকার আরও ৪

প্রকাশ: ০৯ জুন ২০১৯      

সমকাল ডেস্ক

বরিশালের হিজলায় বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে এক ভাণ্ডারি গানের শিল্পী। কিশোরগঞ্জের ভৈরবে কিশোরীকে ডেকে এনে স্কুলের ভেতর ধর্ষণ করেছে তার প্রেমিক। এ ছাড়া নড়াইলের লোহাগড়া ও চট্টগ্রামের সীতাকুণ্ডে আরও দুই কিশোরী এবং মেহেরপুরের গাংনীতে এক নারী ধর্ষণের শিকার হয়েছে। সমকালের ব্যুরো, অফিস ও প্রতিনিধির পাঠানো খবর :

বরিশাল : হিজলা উপজেলায় ভাণ্ডারি গানের এক শিল্পী ধর্ষণের শিকার হয়েছে। হিজলা থানার ওসি এসএম মাকসুদুর রহমান জানান, গত শুক্রবার দুপুরে তিনি তার পরিচিত জাকির গোলন্দাজের সঙ্গে হিজলায় বেড়াতে যান। জাকির তাকে জনৈক শাহাবুদ্দিনের মাছের ঘের সংলগ্ন নির্জন বাগান বাড়িতে নিয়ে যায়। পরে জাকির ও তার বন্ধুরা তাকে ধর্ষণ করে। এ ঘটনার পর তরুণী থানায় অভিযোগ করলে পুলিশ জাকির ও সাইফুলকে আটক করে। পরে ওই অভিযোগ মামলা হিসেবে নিয়ে তাদের গ্রেফতার দেখানো হয়। গতকাল শনিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, অন্য অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

কিশোরগঞ্জ : ভৈরব উপজেলায় এক কিশোরীকে তার প্রেমিক রনি মিয়া মোবাইল ফোনে ডেকে এনে ধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। ঈদের পরদিন বৃহস্পতিবার রাতে পৌর শহরের ভৈরবপুর উত্তরপাড়ায় কাশফুল কিন্ডারগার্টেন স্কুলের ভেতর এ ঘটনা ঘটে। এ বিষয়ে কিশোরীর মা ভৈরব থানায় রনি মিয়াকে প্রধান আসামি ও ধর্ষণে সহযোগিতা করায় ওই স্কুলের পিয়ন ইমন মিয়াসহ তার বন্ধু নূর মোহাম্মদ ও আশিককে আসামি করে মামলা দায়ের করেন। পরে আশিককে গ্রেফতার করে পুলিশ। ভৈরব থানার ওসি মোখলেছুর রহমান জানান, প্রধান আসামি রনি মিয়াসহ অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

নড়াইল ও লোহাগড়া : খুলনার দৌলতপুরের এক স্কুলছাত্রী প্রেমিকের সঙ্গে দেখা করতে এসে নড়াইলের লোহাগড়ায় গণধর্ষণের শিকার হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, অভিযুক্ত মাদারীপুরের রাজৈর উপজেলার রাজৈরের বাসিন্দা ও তিন সন্তানের জনক। এক বছর আগে অষ্টম শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে মোবাইল ফোনে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঈদের দিন বুধবার সকালে ওই কিশোরী রাজিবকে ফোন করে। তখন রাজিব তাকে নড়াইলের কালিয়ার বড়দিয়ায় আসতে বলে। দুপুরের দিকে ওই মেয়ে তার খালাতো ভাইকে নিয়ে বড়দিয়া বাজারে আসে। সেখানে সারাদিন ঘোরাঘুরির করে সন্ধ্যার পর পাশের লোহাগড়া উপজেলার দীঘলিয়া ইউনিয়নের একটি পেট্রোল পাম্পের পাশে রাজিবের এক চাচা শ্বশুরের পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। পরদিন ভোর ৫টা পর্যন্ত ওই বাড়ির রান্নাঘরে রাজিব ও তার এক বন্ধু মিলে ওই মেয়েকে ধর্ষণ করে। এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন বলেন, ভুক্তভোগীর মা শুক্রবার বিকেলে রাজিবসহ দু'জনের বিরুদ্ধে মামলা করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : চট্টগ্রামের সীতাকুণ্ডে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ বিষয়ে থানায় মামলা হয়েছে। মামলার এজাহারে জানা যায়, সীতাকুণ্ড পৌরসভার শিবপুর এলাকার বাসিন্দা নজরুল ইসলাম বৃহস্পতিবার তার বন্ধুর বোনকে নিজ  বাড়িতে বেড়ানোর নাম করে নিয়ে শিবপুর এলাকার একটি পাটক্ষেতে ধর্ষণ করে। মেয়েটির বাবা থানায় মামলা করলে পুলিশ শুক্রবার রাতে বখাটে নজরুলকে আটক করে।

মেহেরপুর : গাংনীতে তালাকপ্রাপ্ত এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। শুক্রবার ১০টার দিকে উপজেলার মিনারপাড়া মিকুশি গ্রামে ধর্ষণের এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে গাংনী থানায় মামলা দায়ের করেছেন। ধর্ষিতা নারী জানান, বাড়িতে ঘুমন্ত অবস্থায় একই গ্রামের মনি ও মফিজ তাকে বাড়ির পাশের একটি মাঠে তুলে নিয়ে যায়। মাঠে আগে থেকে অবস্থান নেওয়া আলমগীর, তুহিন ও অজ্ঞাত একজনের সহায়তায় মনি তাকে ধর্ষণ করে। পরে বাড়ির লোকজন প্রতিবেশীর সহায়তায় তাকে উদ্ধার করে নিয়ে আসে।