লালখান বাজারে সংঘর্ষের ঘটনায় তিন আসামি রিমান্ডে

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর লালখানবাজার এলাকায় সংঘর্ষের সময় আওয়ামী লীগ নেতার অফিস ভাংচুরের মামলায় তিন আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, এ মামলার তিন আসামি সবুজ মিয়াজী, মো. শাহজাহান ও মো. আলীকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে খুলশী থানা পুলিশ। আদালত শুনানি শেষে তাদের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৮ জুন রাতে ও ২৯ জুন বিকেলে দুই দফায় সংঘর্ষে জড়ায় লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত মোহাম্মদ বেলালের অনুসারীরা। সংঘর্ষের সময় বেলালের অনুসারীরা দিদারুল আলম মাসুমের অফিস ভাংচুর করে। তবে সংঘর্ষের ঘটনায় উভয় নেতা একে অপরকে দায়ী করেন।

গত ৪ জুলাই এ মামলায় ২৭ আসামি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। কারাবন্দিরা হলো- আরিফুল হানিফ, মো. তৈয়ব, মো. কাদের, ডিশ সালাহউদ্দিন, তাহের, মো. শামীম, সবুজ মিয়াজী, মো. শাহীন, মো. সুমন, মো. শাহজাহান, মো. আমজাদ হোসেন, মো. আলী, শওকত হোসেন, মহিন, মোক্তার হোসেন, মো. কাউছার, মো. হোসেন সেলিম, শরিফ, মাসুদ রানা, ইব্রাহিম, দ্বীন ইসলাম, তাজউদ্দিন, মো. শরিফ, মো. সুরুজ, মঙ্গল, আলমগীর ও শওকত।