আইইউবিতে কোয়ান্ড্রাগুলেটেড কোয়ান্ডারি সম্মেলন

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) 'কোয়ান্ড্রাগুলেটেড কোয়ান্ডারি' শীর্ষক দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেসের গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্ন্যান্স (জিএসজি) প্রোগ্রাম এ সম্মেলনের আয়োজন করে। এতে নীতিনির্ধারকদের জন্য চ্যালেঞ্জিং, এমন চারটি বিষয়কে আলোচনার জন্য বাছাই করা হয়। এগুলো হলো- বিশ্বায়ন ও স্থানীয়করণ, জেন্ডার, পরিবেশ ও তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি।

সম্মেলনের উদ্বোধন পর্বে অতিথিদের স্বাগত জানান আইইউবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান চৌধুরী, সেন্টার ফর পলিসি ডায়লগের সম্মানিত ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, আইইউবির লিবারেল আর্টস এবং সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. ইমতিয়াজ এ. হুসেইন, ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাঙ্গুয়েজেসের উপদেষ্টা ড. নিয়াজ জামান। বক্তারা নির্ধারিত চারটি বিষয়ের ওপর বিশ্নেষণাত্মক আলোচনা করেন।

সম্মেলনে আরও বক্তৃতা করেন সাবেক পররাষ্ট্র সচিব তৌহিদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, অধ্যাপক নীলয় রঞ্জন বিশ্বাস, অধ্যাপক সালমা আক্তার,  অধ্যাপক সাদেকা হালিম,  অধ্যাপক সৈয়দা লাসনা কবির প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।