সাংবাদিক হাসান আরেফিনের ইন্তেকাল

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

দৈনিক নতুন কাগজের ব্যবস্থাপনা সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য হাসান আরেফিন আর নেই। গতকাল সোমবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য সহকর্মী, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে রাতে তার মরদেহ পটুয়াখালীর দুমকী উপজেলার দলিশা গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে তৃতীয় জানাজা শেষে আজ সকাল ৯টায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

হাসান আরেফিন প্রায় ৩০ বছর সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি কর্মজীবনে দৈনিক বর্তমানের উপসম্পাদক, দৈনিক যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কাজ করেছিলেন। এ ছাড়া তিনি পরপর দু'বার জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা  কমিটির সদস্য এবং ডিআরইউর সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

হাসান আরেফিনের মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটি গভীর শোক প্রকাশ করেছে। ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে হাসান আরেফিনের আত্মার মাগফিরাত কামনা করেছেন। তারা মরহুমের পরিবারের সদস্যদের প্রতিও গভীর সমবেদনা জানিয়েছেন। এ ছাড়া পৃথক বিবৃতি দিয়েছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান এবং বরিশাল বিভাগ সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন।