শিশু সায়মা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাজধানীর ওয়ারী বনগ্রামে ধর্ষণের পর শিশু সামিয়া আফরিন সায়মাকে (৭) হত্যার বিচার দাবি জানিয়েছে নারী সংহতি। গতকাল সোমবার সকালে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে নারী সংহতির ভারপ্রাপ্ত সভাপতি তসলীমা আখতারের সভাপতিত্বে ও ইকরামুন্নেসা চম্পার সঞ্চালনায় বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকম লীর সদস্য বাচ্চু ভূঁইয়া, নারী সংহতির উত্তরা শাখার আহ্বায়ক সুলেখা রহমান, নারায়ণগঞ্জ শাখার সদস্য আফরিন হিয়া, সদস্য ফরিদা ইয়াসমিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে নারী ধর্ষিতার সংখ্যার চেয়ে শিশু ধর্ষিতার সংখ্যা অনেক বেশি। কেন দেশের এ অবস্থা হলো। যার কারণে একটি নিষ্পাপ শিশুকে নির্যাতন করতে একজনের একটুও বাধে না? একটু ভাবুন, সমাজের চেহারা এখন কোন জায়গায় গিয়ে পৌঁছেছে।

বক্তারা আরও বলেন, 'আমরা দেখেছি, দেশে যতগুলো ধর্ষণের ঘটনা ঘটেছে, তার অধিকাংশ ঘটনার সঙ্গে ক্ষমতাবানরা জড়িত। তাদের বিচার হবে না জেনে তারা আরও বেশি এ ধরনের ঘটনার সঙ্গে সম্পৃক্ত হচ্ছে।

রাজধানীর ওয়ারী বনগ্রামে ধর্ষণের পর গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করা হয় শিশু সামিয়া আফরিন সায়মাকে। এ ঘটনার প্রধান আসামি হারুন অর রশিদকে আটক করেছে পুলিশ।