ভোরের কাগজের প্রধান প্রতিবেদক লাবলুর ইন্তেকাল

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

দৈনিক ভোরের কাগজের প্রধান প্রতিবেদক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু আর নেই। গতকাল সোমবার রাত ৯টা ৫০ মিনিটে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ঢাকা ও ভারতে চিকিৎসাধীন ছিলেন।

লাবলু অপরাধবিষয়ক প্রতিবেদকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি। সংগঠনটির প্রতিষ্ঠাতা এই সদস্য পাঁচবার ক্র্যাবের সভাপতির দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ছিলেন। তার মৃত্যুর খবরে সহকর্মী ও সাংবাদিক নেতারা হাসপাতালে ছুটে যান। ক্র্যাব সদস্য ছাড়াও শোকের ছায়া নেমে আসে সাংবাদিক-সহকর্মীদের মধ্যে।

লাবলুর ছোট ভাই সৈয়দ আবাদুজ্জামান শিমুল জানান, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার তার ভাইকে কেবিন  থেকে  আইসিইউতে স্থানান্তর করা হয়। রোববার দুপুরে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

ক্র্যাবের সাধারণ সম্পাদক দীপু সারোয়ার জানান, আখতারুজ্জামান লাবলুর মরদেহ আজ মঙ্গলবার সকাল ১১টায় তার কর্মস্থল ভোরের কাগজ অফিসে নেওয়া হবে। সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টার দিকে সেগুনবাগিচায় ডিআরইউ এবং ক্র্যাব কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা হবে। বাদ জোহর জাতীয় প্রেস ক্লাবে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সহকর্মীদের শেষ শ্রদ্ধার পর তার মরদেহ আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।