ভাণ্ডারিয়া সফরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মিলার

প্রকাশ: ১১ জুলাই ২০১৯

বরিশাল ব্যুরো ও পিরোজপুর প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার গতকাল বুধবার পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ায় শুভেচ্ছা সফরে আসেন। তিনি সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপির সঙ্গে দেখা করতে তার বাসভবনে যান। এ সাক্ষাৎকালে রাষ্ট্রদূত মিলারকে বিশ্ব উষ্ণায়নজনিত জলবায়ু পরিবর্তনের প্রভাবে ভাণ্ডারিয়াসহ পিরোজপুর জেলা ও উপকূলীয় অঞ্চলে বন্যা, লবণাক্ততা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস এবং জলবায়ু পরিবর্তনে অভিঘাত মোকাবেলায় গৃহীত বিভিন্ন কর্মসূচি সম্পর্কে জানানো হয়।

পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী ও উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি) প্রকল্প পরিচালক মো. হাবিবুর রহমান ভাণ্ডারিয়া উপজেলাসহ উপকূল অঞ্চলে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প সম্পর্কে রাষ্ট্রদূতকে ধারণা দেন।

এ সময় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম

খান, ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির (জেপি) আহ্বায়ক মনিরুল ইসলাম জোমাদ্দার মনি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশীদ খসরু, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, জেপির যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপি উপজেলা সদস্য সচিব ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল কবির পান্না, ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, পৌর সহায়ক কমিটির সদস্য ইউসুফ আলী আকন, পৌর মহিলা কাউন্সিলর ফাতেমা ইয়াসমিন, মঞ্জু রানী ও বেবী আক্তার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, ছাত্রসমাজের উপজেলা আহ্বায়ক আরিফুল ইসলাম শিমুল আকন উপস্থিত ছিলেন।

এদিকে রাষ্ট্রদূত রবার্ট মিলার বিকেলে বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নের দেড়শ' বছরের প্রাচীন মিয়াবাড়ি মসজিদ পরিদর্শন করেন। তিনি বরিশাল বেতারে বিশেষ সাক্ষাৎকার অনুষ্ঠানে অংশ নেন। বেতারে রবার্ট মিলারের সাক্ষাৎকার গ্রহণ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক মো. তানভীর কায়সার। এ সময় ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক মো. আনসার উদ্দিন উপস্থিত ছিলেন।