ধীরে ধীরে উন্নতি হচ্ছে এরশাদের

প্রকাশ: ১১ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে থাকা জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে তার কিডনি এখনও স্বাভাবিক কাজ করছে না। একদিন বিরতি দিয়ে গতকাল বুধবার ফের ডায়ালাইসিস করা হয় বিরোধীদলীয় নেতা এরশাদকে।

গতকাল বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। তিনি চিকিৎসকদের বরাতে বলেছেন, কোনো কোনো ক্ষেত্রে সাবেক রাষ্ট্রপতি এরশাদের অবস্থার উন্নতি হয়েছে। আবার কিছুক্ষেত্রে অবনতি হয়েছে। আগামী সাত-আট দিন অবস্থা অপরিবর্তিত থাকলে সুস্থ হয়ে উঠতে পারেন এরশাদ।

জিএম কাদের জানান, তার বড় ভাই এরশাদকে সিঙ্গাপুর নেওয়া এখনও ঝুঁকিপূর্ণ। এখনও তার শরীর থেকে বর্জ্য বের করা হচ্ছে ডায়ালাইসিসের মাধ্যমে। তাকে সিএমএইচে বিশ্বমানের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে সংবাদ সম্মেলনে এরশাদপুত্র এরিককে হুমকির

বিষয়ে মন্তব্য করতে রাজি হননি জিএম কাদের।

এ সময় উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য এস এম মান্নান, সুনীল শুভ রায়, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ। সাবেক সামরিক শাসক এরশাদ দীর্ঘদিন রক্তের রোগ মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে ভুগছেন। তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম। গত ২২ জুন গুরুতর অসুস্থ হয়ে পড়লে এরশাদকে সিএমএইচে নেওয়া হয়।