খালেদা জিয়া গণতন্ত্রের জন্য হুমকি তথ্যমন্ত্রী

প্রকাশ: ১১ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, রাজনীতি হচ্ছে জনগণের কল্যাণের জন্য। জনগণকে কষ্ট দেওয়ার জন্য নয়। তবে বিএনপি নেত্রী খালেদা জিয়া গণতন্ত্র ও রাজনীতির জন্য হুমকিস্বরূপ। রাজনীতির কথা বলে দিনের পর দিন অবরোধ ডেকে মানুষকে কষ্ট দিয়েছেন তিনি। পেট্রোল বোমা নিক্ষেপ করে শত শত

মানুষকে হত্যা করা হয়েছে। সমসাময়িক পৃথিবীতে রাজনীতির নামে এমন ঘটনা ঘটেনি।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বার্তা সংস্থা ইউএনবির সম্পাদক মাহফুজুর রহমানের লেখা 'সাংবাদিকতা রাত-বিরাতে' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গণতন্ত্রে বিশ্বাসী উলেল্গখ করে তথ্যমন্ত্রী আরও বলেন, সংসদীয় কমিটি

পুনর্গঠন করা হয়েছে। সেখানে বিরোধী দলের সদস্যদের স্থান দেওয়া হয়েছে। তারা সংসদে বেশি সময় কথা বলার সুযোগ পাচ্ছেন।

তিনি বলেন, সমালোচনা নির্ভুলভাবে পথচলাকে সহায়তা করে। পৃথিবীর কোনো সরকার শতভাগ নির্ভুল কাজ করতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। এই ভুলত্রুটি উপস্থাপন করা সাংবাদিকদের দায়িত্ব। সরকারের সমালোচনার মাধ্যমে গণতন্ত্র সুসংহত হয়। দেশ এগিয়ে যায়, যা বিএনপি নেত্রী খালেদা জিয়া বিশ্বাস করেন না।

হাছান মাহমুদ গ্রন্থের লেখক মাহফুজুর রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি সাংবাদিকদের নিয়ে যে বইটি লিখেছেন, সেটি শুধু সাংবাদিকদের নয়, সবার জন্যই প্রযোজ্য। বইটি একটি দলিল হয়ে থাকবে। যারা কিছু লিখে গেছেন, তারা লেখার মাধ্যমে বেঁচে আছেন। লেখা শুধু নিজেকে বাঁচিয়ে রাখার জন্যই নয়, সমাজ ও সাহিত্যকে সমৃদ্ধ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারি অধ্যাপক সাখাওয়াত আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর বক্তব্য লেখক নজরুল ইসলাম ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম। অনুষ্ঠানে নিজের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন লেখক মাহফুজুর রহমান।