সময় মেনে চলছে হজ ফ্লাইট

প্রকাশ: ১২ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

সময় মেনে চলছে হজ ফ্লাইট। কোনো ধরনের ঝামেলা ছাড়াই নির্ধারিত সিডিউল অনুযায়ী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যাচ্ছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্সের হজযাত্রী বহনকারী বিভিন্ন ফ্লাইট।

গতকাল বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় ৩৩৯ হজযাত্রী নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট সৌদির উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে। এ নিয়ে গত আট দিনে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় দুই এয়ারলাইন্সের মাধ্যমে মোট ৩৪ হাজার ৩৯৫ হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এবার নির্ধারিত সময়ে বিমানবন্দরে হজযাত্রীরা হাজির হওয়ায় এখনও কোনো হজ ফ্লাইট বাতিল হয়নি।

রাজধানীর আশকোনা হজ ক্যাম্প সূত্র জানায়, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদিতে যাবেন। হজ অফিসের পরিচালক সাইদুল ইসলাম সমকালকে জানান, নির্ধারিত সিডিউল অনুযায়ী বিমানবন্দর থেকে সৌদির উদ্দেশে ছেড়ে যাচ্ছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্সের বিভিন্ন হজ ফ্লাইট।

পরিচালক সাইফুল ইসলাম আরও জানান, গত বছর শুরুতেই হজ এজেন্সিগুলো সময়মতো হজযাত্রীদের টিকিট সরবরাহ করতে না পারায় হজযাত্রী সংকটে পড়ে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স। ফলে বেশ কিছু ফ্লাইট বাতিল হলে হজযাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত এমডি ক্যাপ্টেন ফরহাদ হাসান জামিল জানান, গত ৪ জুলাই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে বিমানের হজ ফ্লাইট। গতকাল পর্যন্ত ঢাকা থেকে বিমানের ৪৪টি হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ছেড়ে গেছে।