জয়পুরহাটের কালাইয়ে ঘরের ভেতর জিআই তারে ভেজা কাপড় টানাতে গিয়ে বিদ্যুৎস্পর্শে অন্তঃসত্ত্বা মা ও তার পাঁচ বছরের মেয়ের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার মোলামগাড়িহাট বাজারে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া সাতক্ষীরার তালায় বিদ্যুৎস্পর্শে সাজ্জাত ফকির (৫৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার প্রসাদপুর গ্রামের মৃত মোজাহার ফকিরের ছেলে।

স্বজনরা জানান, সকালে ফরিদুল ইসলাম সোনারের অন্তঃসত্ত্বা স্ত্রী স্বপনা বেগম (২৭) বাসার ভেতরে টাঙ্গানো জিআই তারে ভেজা কাপড় শুকাতে দেন। তবে আগে থেকেই তারটি বিদ্যুতায়িত ছিল। এতে স্বপ্না খাতুন প্রথমে ওই তারে জড়িয়ে বিদ্যুতায়িত হন। ওই সময় ঘরের ভেতর থাকা পাঁচ বছরের শিশুকন্যা শিমু আক্তার মাকে জড়িয়ে ধরলে সেও বিদ্যুতায়িত হয়। পরে প্রতিবেশীরা আহত অবস্থায় মা-মেয়েকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

প্রতিবেশী ও ইউপি সদস্য আফসার আলী জানান, তিনি ওই বাড়িতে গিয়ে দেখেন মা ও মেয়ে দু'জনেই ঘরের ভেতর জিআই তারের সঙ্গে জড়িয়ে মেঝেতে পড়ে আছেন। পরে মেইন সুইচ বন্ধ করে তিনি মা-মেয়ে দু'জনকে হাসপাতালে নিয়ে যান।

এদিকে সাতক্ষীরায় নিহত সাজ্জাত ফকিরের পরিবার জানায়, সকালে সাজ্জাত বাড়ির পাশের গাছে নারিকেল পাড়তে ওঠেন। এ সময় তিনি গাছের পাতা কাটতে গেলে সেই পাতা পাশে থাকা বিদ্যুতের লাইনের তারের ওপর পড়ে। এ সময় হাত দিয়ে ওই পাতা ধরলে বিদ্যুৎস্পর্শে গাছ থেকে নিচে পড়ে যান তিনি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তালা থানার ওসি মো. রাসেল মেহেদী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন